আজকের পত্রিকাআপনি দেখছেন ২৫-১১-২০১৭ তারিখে পত্রিকা

আগুনে পুড়েছে কারখানা গুদাম ও বাড়ি

আলোকিত ডেস্ক
| দেশ

অগ্নিকা-ে রংপুরে কারখানা ও গুদাম এবং গাজীপুরের শ্রীপুরে ব্যবসায়ীর বাড়ি ভস্মীভূত হয়েছে। এতে কয়েক কোটি টাকার মালামাল পুড়ে গেছে বলে জানা গেছে। ব্যুরো ও সংবাদদাতার পাঠানো খবরÑ
রংপুর : নগরীর সিওবাজার উত্তম এলাকায় বৃহস্পতিবার রাতে ডায়মন্ড পার্টিকেল বোর্ড কারখানায় ভয়াবহ অগ্নিকা-ে কয়েক কোটি টাকার মালামাল পুড়ে গেছে। রংপুর ফায়ার সার্ভিস কর্মকর্তা আজিজুল ইসলাম জানান, অগ্নিকা-ের খবর পেয়ে ফায়ার সার্ভিসের রংপুর ও আশপাশ এলাকার ৯টি ইউনিট ৫ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। এদিকে আগুনে এলাকার অলিম্পিক বিস্কুট ও ড্রাইসেল ব্যাটারির একটি গুদাম সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। পরে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। অলিম্পিক ইন্ডাস্ট্রির রংপুর বিভাগীয় এরিয়া ম্যানেজার  নুরুজ্জামান ফিরোজ ও  রাইডা ট্রেড ইন্টারন্যাশনালের ডিপো ইনচার্জ মুরাদ হোসেনের দাবি, আগুনে তাদের প্রায় ১২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। 
শ্রীপুর : গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার বেড়াইদেরচালা গ্রামে অগ্নিকা-ে মাজাহারুল ইসলাম নামে এক ব্যবসায়ীর বসতবাড়ি পুড়ে গেছে। অগ্নিকা-ের সময় মাজাহারুল ইসলামসহ পরিবারের কোনো সদস্য বাড়িতে ছিলেন না। শ্রীপুর পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুল্লাহ জানান, শুক্রবার সকালে এসকিউ গ্রুপের এফএস সোয়েটার কারখানার বয়লার রুম থেকে আগুনের স্ফুলিঙ্ক এসে টিনের ওপর সুতার স্তূপে পড়ে আগুন লাগে। এতে ওই বাড়ির দুইটি কক্ষের মালামাল পুড়ে যায়। পরে স্থানীয়দের উদ্যোগে আগুন নিয়ন্ত্রণে আসে।