আজকের পত্রিকাআপনি দেখছেন ২৫-১১-২০১৭ তারিখে পত্রিকা

জামালপুর যৌনপল্লী থেকে কিশোরী উদ্ধার

জামালপুর সংবাদদাতা
| খবর

জামালপুর রানীগঞ্জ যৌনপল্লী থেকে শুক্রবার এক কিশোরীকে উদ্ধার করা হয়েছে। পরে জামালপুর সদর থানায় সাধারণ ডায়েরি করে উন্নয়ন সংঘের জিম্মায় নিয়ে সমাজসেবা অধিদফতরের আওতাধীন জামালপুর শেখ রাসেল প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে কিশোরীকে রাখা হয়। অভিভাবকের ঠিকানা না পাওয়া পর্যন্ত তাকে এ আশ্রয় কেন্দ্রেই রাখা হবে।

জানা যায়, জামালপুরের বিশিষ্ট মানবাধিকার কর্মী উন্নয়ন সংঘের পরিচালক জাহাঙ্গীর সেলিমের কাছে গোপন সংবাদ পেয়ে কিশোরীকে উদ্ধার করে পুলিশ। উদ্ধারকৃত কিশোরী জানায়, তাকে পার্লারে চাকরি দেয়ার নাম করে জনৈক মহিলা এ খারাপ জায়গায় রেখে গেছে। সে কান্নাজড়িত কণ্ঠে জানায়, তাকে ৪ থেকে ৫ দিন যৌন সর্দারনী শিউলীর ঘরে আটকে রাখা হয়েছিল এবং শারীরিকভাবে নির্যাতন করা হয়েছে। এ ব্যাপারে পুলিশ সুপার দেলোয়ার হোসেন পিপিএম বলেন, দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। নারী-শিশু পাচারকারী চক্র ধরার জন্য তিনি সবার সহায়তা কামনা করেন।
উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম জানান, পাচারকারী এবং যাদের আশ্রয়ে নিরাপরাধ শিশু-কিশোরীদের যৌনকর্মে বাধ্য করা হয়, তাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা না করতে পারলে এ অমানবিক তৎপরতা চলতেই থাকবে।