আজকের পত্রিকাআপনি দেখছেন ২-০৯-২০১৮ তারিখে পত্রিকা

দেশের উন্নয়নে ভূমিকা রাখছেন সাংবাদিকরা : চবি ভিসি

চট্টগ্রাম ব্যুরো
| খবর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং ওই বিভাগের হেকেপ সিপি-৬০৪৭ এর যৌথ উদ্যোগে একটি সেমিনার অনুষ্ঠিত হয় বৃহস্পতিবার বেলা ১১টায়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সেমিনার উদ্বোধন করেন চবি ভিসি ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।
ভিসি তার ভাষণে একটি জনগুরুত্বপূর্ণ বিষয়ে সেমিনার আয়োজন করায় আয়োজকদের বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, সাংবাদিকতা জগতে সৎ, দক্ষ ও যোগ্য মানবসম্পদ উৎপাদনে আজকের সেমিনারের প্রতিপাদ্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ। সাংবাদিকরা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় দায়িত্ব পালনকালে নানাবিধ ঝুঁকি নিয়ে থাকেন। এছাড়া সঠিক তথ্য-উপাত্ত সংগ্রহ করতেও অনেক কষ্ট স্বীকার করতে হয়। সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধিকল্পে এবং তাদের উপযুক্ত কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে আজকের সেমিনারের সুপারিশমালা গুরুত্বপূর্ণ অবদান রাখবে ভিসি এ প্রত্যাশা ব্যক্ত করেন। তিনি আরও বলেন, সত্যনিষ্ঠ সংবাদ পরিবেশনের ক্ষেত্রে অনেক প্রতিকূল অবস্থা অতিক্রম করে আমাদের সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করছেন এবং দেশের কাক্সিক্ষত উন্নয়ন-অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছেন, এটি নিঃসন্দেহে প্রশংসনীয়। ভিসি আজকের সেমিনারের সর্বাঙ্গীন সফলতা কামনা করে সেমিনারের উদ্বোধন করেন। সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি প্রোভিসি ড. শিরীণ আখতার।
চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং ওই বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা করিমের পরিচালনায় সেমিনারে প্রথম সেশনে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন ঢাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক তাহমিনা হক দিনা এবং এর ওপর আলোচনায় অংশগ্রহণ করেন চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ সহিদ উল্লাহ ও দর্শন বিভাগের সহকারী অধ্যাপক মাছুম আহমেদ। দ্বিতীয় সেশনে পেপার উপস্থাপন করেন চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাধব চন্দ্র দাস এবং আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম স্টেশনের ইঞ্জিনিয়ারিং ম্যানেজার মির মাঈন উদ্দিন মোহাম্মদ জামিল আকতার, জগন্নাথ বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক এবং যমুনা টিভির নিউজ প্রেজেন্টার  মো. মিনহাজ উদ্দিন ও দৈনিক আজাদীর নিউজ এডিটর একেএম জহিরুল ইসলাম। সেমিনারে উপস্থিত ছিলেন অনুষ্ঠান আয়োজক কমিটির আহ্বায়ক চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ও হেকেপ সিপি-৬০৪৭ এর সাবপ্রজেক্ট ম্যানেজার আলী মোহাম্মদ জাকারিয়া খান। সেমিনারে চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে শিক্ষক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।