আজকের পত্রিকাআপনি দেখছেন ৩-০৯-২০১৮ তারিখে পত্রিকা

বেনজেমার জোড়া গোল চলছেই

স্পোর্টস ডেস্ক
| খেলা

ক্রিশ্চিয়ানো রোনালদোর দায়িত্বটা যেন কড়ায়-গ-ায় বুঝে নিয়েছেন করিম বেনজেমা ও গ্যারেথ বেল। রিয়াল মাদ্রিদে রোনালদোর উপস্থিতির মৌসুমগুলোয় তাদের স্কোরশিটে ওঠা ছিল অনিয়মিত। কিন্তু চলতি মৌসুমে একদম শুরু থেকেই স্কোরশিটে নিয়মিত হয়ে উঠেছেন এ দুইজন। সুবাদে রিয়াল মাদ্রিদও দুর্বার হয়ে ছুটে চলেছে। লা লিগায় যেন উড়ছেন বেনজেমা। টানা দ্বিতীয় ম্যাচে পেলেন জোড়া গোল। জালের দেখা পেলেন গ্যারেথ বেল ও সার্জিও রামোসও। বেল ও বেনজেমার সঙ্গে অধিনায়ক হিসেবে দলের প্রয়োজন মিটিয়ে চলেছেন রামোস। গত সপ্তাহে ঠিক এ তিন তারকার গোলেই জিরোনাকে ৪-১ গোলে হারায় রিয়াল। কাকতলীয়ভাবে এ সপ্তাহেও রিয়ালের জয়ের ব্যবধান ও গোলদাতার নাম মিলে গেল। ওই ম্যাচে জোড়া গোল করেন বেনজেমা আর একটি করে গোল পান বেল ও রামোস। শনিবার লেগানেসের বিপক্ষে ৪-১ গোলে জেতা ম্যাচেও জোড়া গোল বেনজেমার এবং একটি করে বেল ও রামোসের। দলটির তিন ম্যাচে এটি টানা তৃতীয় জয়।

ঘরের মাঠে শুরু থেকে লেগানেসকে চেপে ধরে রিয়াল। শুরুর দিকে সুযোগ আসে মার্কো আসেনসিওর সামনে। তবে দলকে এগিয়ে নিতে পারেননি। একের পর এক আক্রমণ গড়া রিয়াল এগিয়ে যায় ১৭ মিনিটে। ওয়েলস ফরোয়ার্ডের ডান পায়ের শটে হাত ছোঁয়ালেও জালে যাওয়া ঠেকাতে পারেননি অতিথি গোলরক্ষক। এ নিয়ে লা লিগায় টানা সাত ম্যাচ গোল পেলেন বেল। এবারের আসরে এটি তার তৃতীয় গোল। ২৪ মিনিটে সমতা ফেরায় লেগানেস। এরাসোকে কাসেমিরো ফাউল করলে পেনাল্টি পায় অতিথিরা। সাউদাম্পটন থেকে ধারে খেলতে আসা গুইদো কারিয়ো সফল স্পটকিকে সমতা আনেন। অভিষিক্ত গোলরক্ষক থিবো কর্তোয়া ডাইভ দেন উল্টো পাশে। দ্বিতীয়ার্ধের শুরুতেই রিয়ালকে ফের এগিয়ে নেন বেনজেমা। আসেনসিওর ক্রসে দারুণ হেডে জাল খুঁজে নেন এ ফরাসি ফরোয়ার্ড। পিছিয়ে পড়া লেগানেস নিজেদের সামলে ঘুরে দাঁড়ানোর আগেই আরও দুইবার তাদের জালে বল পাঠায় রিয়াল। ৬২ মিনিটে লুকা মডরিচের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন বেনজেমা। এবারের আসরে এটি তার চতুর্থ গোল। আসেনসিওকে বাস্তিনসা ফাউল করলে পেনাল্টি পায় রিয়াল। সফল স্পটকিকে ব্যবধান বাড়ান অধিনায়ক রামোস। জিরোনার বিপক্ষেও গোল করেছিলেন অভিজ্ঞ এ ডিফেন্ডার। আসেনসিওকে প্রতিপক্ষের খেলোয়াড়রা ফাউল করায় দুই ম্যাচে এ নিয়ে তিনটি পেনাল্টি পেল রিয়াল। ৩ ম্যাচে তিন জয় নিয়ে ৯ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে রিয়াল।
দিনের অপর ম্যাচে কপাল পুড়েছে শিরোপা প্রত্যাশী অ্যাটলেটিকো মাদ্রিদের। মৌসুমের শুরুর ম্যাচে ড্র করা অ্যাটলেটিকো এবার হেরেই গেল। সেল্টা ভিগো তাদের হারিয়েছে ২-০ গোলে।