আজকের পত্রিকাআপনি দেখছেন ৩-০৯-২০১৮ তারিখে পত্রিকা

দেশের ৩০ সুপারব্র্যান্ডের নাম ঘোষণা

| অর্থ-বাণিজ্য

১ সেপ্টেম্বর ঢাকার র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে ২০১৮-২০২০ সালের জন্য বাংলাদেশের সুপারব্র্যান্ডগুলোর নাম ঘোষণা করা হয়েছে। অনুষ্ঠানে আগামী দুই বছরের জন্য সুপারব্র্যান্ডের বিশেষ বই প্রকাশ করা হয়। বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথোরিটির (বিআইডিএ) এক্সিকিউটিভ চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিভিন্ন ইন্ডাস্ট্রির ২৯টি ব্র্যান্ডের সঙ্গে বাংলাদেশ অ্যাপারেল সেক্টরকে আগামী দুই বছরের জন্য সুপারব্র্যান্ডস বাংলাদেশ স্বীকৃতি দেওয়া হয়।

সুপারব্র্যান্ডস একটি গ্লোবাল মিডিয়া কমিউনিকেশন এবং প্রকাশনা প্রতিষ্ঠান যা বিশ্বজুড়ে ৮৮টি দেশে পরিচালিত হচ্ছে। ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত সুপারব্র্যান্ডস ব্র্যান্ডগুলোর জন্য এখন সবচেয়ে বড় এক সাফল্যের চিহ্ন।  
ভিন্ন ভিন্ন প্রেক্ষাপট থেকে স্বাধীন ও স্বেচ্ছাসেবী বিশেষজ্ঞদের দল নিয়ে সুপারব্র্যান্ডগুলো বাছাই করা হয়। বিশেষজ্ঞদের এ দলকে ‘ব্র্যান্ড কাউন্সিল’ বলা হয়। ব্র্যান্ড কাউন্সিলের বিশিষ্ট ব্র্যান্ড বিশেষজ্ঞদের মাধ্যমে ২০১৮-২০ সালের বাংলাদেশের সুপারব্র্যান্ডগুলো বাছাই করা হয়েছে। বিজ্ঞাপন, বিপণন, ব্র্যান্ড ম্যানেজমেন্ট এবং মিডিয়ার সিনিয়র এক্সিকিউটিভদের জন্য সুপারব্র্যান্ড একটি অনন্য প্রকাশনা যা প্রত্যেকটি সুপারব্র্যান্ডের গল্প তুলে ধরে। সুপারব্র্যান্ডস বাংলাদেশ ২০১৮ এর প্রচ্ছদ করেছেন বিশিষ্ট শিল্পী নাজিয়া আন্দালীব প্রীমা।
সুপারব্র্যান্ডস বাংলাদেশের কো-অর্ডিনেটর শরিফুল ইসলাম বলেছেন, বাংলাদেশের অগ্রগতি ও উন্নয়নের পরবর্তী ধাপে পদক্ষেপ নেওয়ার সঙ্গে সঙ্গে গ্লোবাল সুপারব্র্যান্ডের অংশ হওয়া এবং বাংলাদেশি সুপারব্র্যান্ডের স্বীকৃতি পাওয়া আমাদের অর্থনৈতিক যাত্রায় বিশেষ ভূমিকা রাখবে।
২০১৮-২০ সালের বাংলাদেশের ৩০ সুপারব্র্যান্ড হচ্ছেÑ আবুল খায়ের স্টিল, এসিআই এরোসল, এসিআই সল্ট লিমিটেড, বাংলাদেশ অ্যাপারেল সেক্টর, বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড, বসুন্ধরা পেপার মিলস লিমিটেড, বাটা, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড, বিআরবি ক্যাবল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, চ্যানেল আই, ডিবিএল গ্রুপ, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, এলিট পেইন্ট, এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড, এপিলিয়ন গ্রুপ, গ্রামীণফোন, আইপিডিসি ফিনান্স লিমিটেড, মেটাডোর গ্রুপ, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, নর্থ সাউথ ইউনিভার্সিটি, প্যারাশুট অ্যাডভান্সড, প্রাইড লিমিটেড, রেডিও টুডে ৮৯.৬ এফএম, রূপচাঁদা, শাহ সিমেন্ট, শান্তা হোল্ডিংস লিমিটেড, স্বপ্ন, সিঙ্গার বাংলাদেশ, সুপার ফ্রেশ ড্রিঙ্কিং ওয়াটার এবং দ্য ডেইলি স্টার। সংবাদ বিজ্ঞপ্তি