আজকের পত্রিকাআপনি দেখছেন ৩-০৯-২০১৮ তারিখে পত্রিকা

বরিশাল-ঢাকা রুটে প্রতিদিনই ফ্লাইট

বরিশাল ব্যুরো
| নগর মহানগর

বরিশাল-ঢাকা আকাশপথে এখন প্রতিদিন বিমান আসা-যাওয়া করছে। ১৯৯৫ সালে ঢাকা-বরিশাল আকাশ পথ চালু হওয়ার পর এই প্রথম প্রতিদিনই এ রুটে ফ্লাইট থাকছে। এর আগে বিভিন্ন সময়ে একাধিক বিমান সংস্থা ফ্লাইট চালু করলেও লোকসানের অজুহাত দেখিয়ে পরবর্তীকালে বন্ধ করে দেয়। দীর্ঘদিন ঢাকা-বরিশাল রুটের বিমান সার্ভিস বন্ধ থাকার পর ২০১৫ সালে ফের চালু হলে রুটটি ক্রমেই লাভজনক হয়ে ওঠে। এখন তিনটি সংস্থার বিমান এ রুটে যাত্রী পরিবহন করছে।

ঢাকা-বরিশাল আকাশপথে সর্বশেষ শনিবার সংযোজন হয়েছে বেসরকারি সংস্থা নভোএয়ারের সার্ভিস। এ প্রতিষ্ঠানটি সপ্তাহে চারদিন এ রুটে ফ্লাইট পরিচালনা করবে। আগে থেকেই বাংলাদেশ বিমান ও ইউএস বাংলার ফ্লাইট অব্যাহত ছিল। যদিও এ সংস্থা সপ্তাহে তিনদিন ঢাকা-বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করে। অবশিষ্ট চার দিন নভোএয়ায়ের ফ্লাইট থাকায় এখন প্রতিদিনই ঢাকা-বরিশাল রুটে বিমান থাকছে। 
বরিশাল বিমানবন্দরের ব্যবস্থাপক রবীন্দ্রনাথ চৌধুরী জানান, যাত্রী চাহিদা বৃদ্ধি পাওয়ায় গেল শনিবার থেকে প্রতিদিন ঢাকা-বরিশাল রুটের ফ্লাইট থাকছে। পাশাপাশি শনি, মঙ্গল ও বৃহস্পতিবার থাকবে দুটি করে ফ্লাইট। নভোএয়ারের বরিশালের মার্কেটিং ও সেলসের প্রধান মো. আরিফিন ইসলাম জানান, এর আগেও নভোএয়ার ঢাকা-বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করেছিল। প্রায় বছরখানেক বন্ধ থাকার পর ফের চালু করা হলো।