আজকের পত্রিকাআপনি দেখছেন ৩-০৯-২০১৮ তারিখে পত্রিকা

কাদেরের বক্তব্য সত্যের অপলাপ -রিজভী

নিজস্ব প্রতিবেদক
| খবর

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ওবায়দুল কাদেরের বক্তব্য কোনোভাবে গ্রহণযোগ্য নয়, এটা সত্যের অপলাপ। রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও নির্বাচনকালীন সরকার নিয়ে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদকের বক্তব্য প্রত্যাখ্যান করে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, শনিবার নয়াপল্টনের জনসভায় বিপুল মানুষের সমাগমেই প্রমাণ হয়েছেÑ জনগণ এ সরকারকে আর চায় না। তারা আওয়ামী লীগের বক্তব্য প্রত্যাখ্যান করেছে। তিনি বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই, দেশনেত্রীকে মুক্তি দিতে হবে। যেভাবে আপনারা সংবিধান সংশোধন করেছেন ওইভাবে সংশোধন করে নির্দলীয় নিরপেক্ষ সরকার নিশ্চিত করতে হবে। নির্বাচন নিয়ে কোনো গড়িমসি চলবে না।
রিজভী বলেন, শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন জনগণ হতে দেবে না। তিনি জনগণের শত্রুপক্ষ। তার অধীনে নির্বাচনের অর্থই হচ্ছে মানুষের ভোটাধিকার হরণ। জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের মধ্য দিয়ে বিএনপি ওই দাবি আদায় করবে বলে সরকারকে হুঁশিয়ার করেন রিজভী। 
তিনি বলেন, খালেদা জিয়ার জামিন বারবার বাধাগ্রস্ত করেছে সরকার। তিনি এক মামলায় উচ্চ আদালত থেকে জামিন পেলেও আবার নানা অজুহাতে তারা আটকে দিচ্ছে। সরকারের নির্দেশে দেশনেত্রী কারাগারে আটকে আছেন। তিনি সুবিচারে নয়, প্রতিহিংসামূলক সরকারি বিচারে কারাবন্দি।
বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালন করতে গিয়ে ঢাকার যাত্রাবাড়ী, বনানী, রাজশাহীর চারঘাট, কুষ্টিয়ার ভেড়ামারা, নারায়ণগঞ্জ, সুনামগঞ্জ, পিরোজপুরসহ সারা দেশে দলের ৮৯ জন নেতাকর্মী পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন দাবি করে অবিলম্বে তাদের মুক্তির দাবি জানান রিজভী।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, মুনির হোসেন, রফিকুল ইসলাম, আশরাফউদ্দিন বকুল উপস্থিত ছিলেন।
বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে জনসভায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্তি না দিলে, তফসিল ঘোষণার আগে শেখ হাসিনার সরকার পদত্যাগ না করলে বিএনপি আগামি জাতীয় নির্বাচনে অংশ নেবে না।
অন্যদিকে আওয়ামী লীগ নেতারা বলে আসছেন, দশম জাতীয় সংসদ নির্বাচন যেভাবে হয়েছিল, সেভাবেই সংবিধান অনুযায়ী হবে একাদশ সংসদ নির্বাচন।
এদিকে দুর্নীতি মামলার সাজায় কারাগারে থাকা খালেদা জিয়ার মুক্তির বিষয়টি সরকারের হাতে নেই মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আইনি প্রক্রিয়া ছাড়া তার মুক্তি সম্ভব নয়।