আজকের পত্রিকাআপনি দেখছেন ৩-০৯-২০১৮ তারিখে পত্রিকা

খুলনায় বিএনপির ১৯ নেতাকর্মী গ্রেপ্তার

খুলনা ব্যুরো
| খবর

খুলনার চার উপজেলায় বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তারে অভিযান চালিয়েছে পুলিশ। শনি ও রোববারের অভিযানে গ্রেপ্তার করা হয়েছে দলের ১৯ জন নেতাকর্মীকে। রূপসা, ডুমুরিয়া, তেরখাদা ও ফুলতলা উপজেলায় এ অভিযান চালানো হয়।

এদিকে, হঠাৎ করে দলের নেতাকর্মীদের গ্রেপ্তারকে ‘গণগ্রেপ্তার’ আখ্যা দিয়ে দলের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি সফল হওয়া এবং নেতাকর্মীদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে সরকার ভীত হয়ে পুলিশ লেলিয়ে দিয়েছে বলে অভিযোগ করেছেন জেলা বিএনপির নেতারা। 
গ্রেপ্তারকৃতরা হচ্ছেন রূপসা উপজেলার শরীফ মেম্বার, জাহাঙ্গীর হোসেন বাবু, নাসিরউদ্দিন, রনি মোল্লা, আরিফ শেখ, ঈসা, দীপু, সাজ্জাদ মেম্বার ও মনিরুল ইসলাম। ডমুরিয়া উপজেলার সাবেক ইউপি চেয়ারম্যান অধ্যাপক জিএম আমানউল্লাহ, আমিরুল ইসলাম, শাহানুর রহমান শাহীন, হেমায়েদ রশিদ খান, আবদুর রহমান, হায়দার আলী ও মনিরুল ইসলাম। তেরখাদায় যুবদল নেতা ওহিদ সকাতি ও দ্বীন জমাদ্দার এবং ফুলতলা উপজেলায় বিএনপি নেতা আহাদ আলী শেখ। তাদের বিভিন্ন নাশকতা মামলায় গ্রেপ্তার দেখিয়ে রোববার আদালতে হাজির করা হয়। এর মধ্যে রূপসা থেকে গ্রেপ্তারকৃত ৯ নেতাকর্মীকে নাশকতা মামলায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বাকিদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে।  
এদিকে গণগ্রেপ্তারের ঘটনার নিন্দা এবং অবিলম্বে গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তি দাবি করেছেন জেলা বিএনপির নেতারা।