আজকের পত্রিকাআপনি দেখছেন ৪-০৯-২০১৮ তারিখে পত্রিকা

জয়ে ফিরল ম্যানইউ

অ্যাওয়ে ম্যাচ জিতল আর্সেনাল, টটেনহ্যামের হার

স্পোর্টস ডেস্ক
| খেলা

টানা দুই ম্যাচ হারের পর ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরল ম্যানচেস্টার ইউনাইটেড। রোমেলু লুকাকুর জোড়ায় বার্নলেকে ২-০ গোলে হারাল হোসে মরিনহোর দল। লেস্টার সিটিকে হারিয়ে প্রিমিয়ার লিগ শুরুর পর ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওন ও টটেনহ্যাম হটস্পারের কাছে হারে ম্যানইউ। রোববার রাতে অ্যাওয়ে ম্যাচে বার্নলের বিপক্ষে ম্যাচের ২৭ মিনিটে লুকাকুর গোলে এগিয়ে যায় ম্যানইউ। বাঁ-দিক থেকে আলেক্সিস সানচেজের ক্রস ডি-বক্সের মধ্য থেকে হেডে গোল করেন ম্যানইউর বেলজিয়ান তারকা। বিরতির আগেই ব্যবধান বাড়ান সেই লুকাকু। চলতি মৌসুমে এটি তার তৃতীয় গোল। ৭৮ মিনিটে হ্যাটট্রিক করার সুবর্ণ সুযোগ নষ্ট করেন লুকাকু। চার ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ১০ নম্বরে উঠে এসেছে ম্যানইউ। এ ম্যাচ না জিতলে যে আরও চাপে পড়ে যেতেন কোচ হোসে মরিনহো, তা বলাইবাহুল্য। অবশ্য শেষ পর্যন্ত তাকে চাপমুক্ত করলেন দলের বেলজিয়ান তারকা রোমেলু লুকাকু। ম্যাচ শেষে তাই মুখে হাসি ফিরল মরিনহোর।

দিনের অন্য ম্যাচে মৌসুমটা দারুণ শুরু করা টটেনহ্যাম প্রথম হারের দেখা পেয়েছে। আগের তিন ম্যাচে টানা জয় ছিল দলটির। বিশেষ করে গত সপ্তাহেই তারা হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। হ্যারি কেইনের দল টটেনহ্যাম যেন উড়ছিল। কিন্তু মুদ্রার উল্টা পিঠও দেখতে হলো মরিসিও পোচেত্তিনোর শিষ্যদের। ওয়াটফোর্ডের মাঠে গিয়ে হারতে হলো ২-১ গোলের ব্যবধানে। টটেনহ্যাম ওয়াটফোর্ডের জালে গোল দিতে পারেনি একটিও। ওয়াটফোর্ডই একটি গোল উপহার দেয় স্পার্সদের। চলতি মৌসুমে দারুণ খেলছে ওয়াটফোর্ড। নিজেদের চেয়ে শক্তিশালী টটেনহ্যামকে হারিয়ে লিভারপুল ও চেলসির পাশাপাশি টানা চার ম্যাচ জেতা তৃতীয় দল তারা। 
এছাড়া দিনের শুরুর ম্যাচে ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে অ্যাওয়ে ম্যাচে প্রথম জয়ের দেখা পেল আর্সেনাল। রোববার কার্ডিফ সিটিকে উনাই এমেরির শিষ্যরা হারালেন ৩-২ গোলের ব্যবধানে। ৫ গোলের প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচটিতে আর্সেনালের হয়ে শেষরক্ষা করলেন আলেকজান্দ্রে ল্যাকাজেতে। ৮১ মিনিটে বিদ্যুৎগতির এক শট থেকে গোল করেন তিনি। ১১ মিনিটে শদরান মুস্তাফির হেড থেকে গোলে ১-০ ব্যবধানে এগিয়ে দেন গানারদের। এরপর আবার গানার্সরা ২-১ গোলে এগিয়ে যায় ৬২ মিনিটে। এবার গোল করেন পিয়ের এমেরিক অবামেয়াং। সেই গোলও ৭০ মিনিটে শোধ করে দেন ড্যানি ওয়ার্ড এবং এর ১১ মিনিট পরই জয়সূচক গোলটি করেন ল্যাকাজেতে।