আজকের পত্রিকাআপনি দেখছেন ৪-০৯-২০১৮ তারিখে পত্রিকা

জাবালে নূর মালিকসহ ছয় জনের বিরুদ্ধে এ সপ্তাহে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক
| শেষ পাতা

রাজধানীর শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় জাবালে নূর বাসের মালিক শাহাদাত হোসেনসহ ছয়জনকে আসামি করে আদালতে চলতি সপ্তাহে অভিযোগপত্র (চার্জশিট) দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা ডিবির যুগ্ম কমিশনার আবদুল বাতেন। সোমবার দুপুরে মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মামলার তদন্তসংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় ছয়জনকে আসামি করে অভিযোগপত্র দেওয়া হবে। তারা হলেন জাবালে নূর পরিবহনের দুটি বাসের মালিক শাহাদাত হোসেন ও জাহাঙ্গীর আলম, দুই চালক মাসুম বিল্লাহ ও জুবায়ের সুমন এবং দুই চালকের দুই সহকারী এনায়েত হোসেন ও কাজী আসাদ। এদের মধ্যে শাহাদাত হোসেন মালিকানাধীন বাসটির চাপায় দুই শিক্ষার্থী মারা যান। কাজী আসাদ ও জাহাঙ্গীর আলম এখনও পলাতক।
২৯ জুলাই দুপুরে রাজধানীর হোটেল র?্যাডিসনের বিপরীত পাশের জিল্লুর রহমান উড়ালসড়কের ঢালের সামনের রাস্তার ওপর জাবালে নূর পরিবহনের তিনটি বাস রেষারেষি করতে গিয়ে একটি বাস রাস্তায় দাঁড়িয়ে থাকা পথচারীদের ওপর উঠে পড়ে। এতে দুই শিক্ষার্থী নিহত ও ৯ জন আহত হয়। নিহত দুই শিক্ষার্থী হলো দ্বাদশ শ্রেণীর ছাত্র আবদুল করিম রাজীব (১৭) ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৬)। এ ঘটনায় নিহত শিক্ষার্থী দিয়া খানমের বাবা জাহাঙ্গীর আলম বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন।
পুলিশ জানায়, মিরপুর ও বরগুনা জেলায় অভিযান চালিয়ে জাবালে নূরের তিন বাসের তিন চালক এবং তাদের দুই সহযোগী এনায়েত ও রিপনকে গ্রেপ্তার করে র?্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র?্যাব-১)। এরপর ১ আগস্ট সন্ধ্যায় র?্যাবের পক্ষ থেকে জাবালে নূরের বাসের মালিক শাহাদাত হোসেন গ্রেপ্তার হয়। গ্রেপ্তার হওয়া ছয়জনকে পরে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। বর্তমানে মামলাটির তদন্ত করছে ডিবি।