আজকের পত্রিকাআপনি দেখছেন ৫-০৯-২০১৮ তারিখে পত্রিকা

আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের প্রশিক্ষণ সম্পন্ন

| নগর মহানগর

আহ্ছানউল্লা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে রোববার ‘টিচিং ফর অ্যাক্টিভ লার্নিং’ সার্টিফিকেট কোর্সের সমাপনী অনুষ্ঠান

মানসম্মত ও যুগোপযোগী শিক্ষা নিশ্চিত করতে শিক্ষকের গুণগত মান বৃদ্ধির আহ্বান জানিয়েছেন ৯টি প্রাইভেট বিশ্ববিদ্যালয় ভিসিদের সংগঠন ফাউন্ডেশন ফর লার্নিং, টিচিং অ্যান্ড রিসার্চ (এফএলটিআর)। ভিসিরা বলেছেন, সুশিক্ষা ও উন্নত শিক্ষার জন্য সবচেয়ে বেশি প্রয়োজন মানসম্পন্ন শিক্ষক। এজন্য একদিকে বিজ্ঞানসম্মত ও স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে যোগ্য শিক্ষক নিয়োগ করা যেমন প্রয়োজন, অন্যদিকে প্রয়োজন চাহিদাভিত্তিক পৌনঃপুনিক শিক্ষক প্রশিক্ষণের মাধ্যমে পেশাগত উৎকর্ষ বৃদ্ধি করা।

রাজধানীর আহছানউল্লা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে রোববার এফএলটিআর আয়োজিত তিন দিনব্যাপী ‘টিচিং ফর অ্যাক্টিভ লার্নিং’ সার্টিফিকেট কোর্সের সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠানে উপস্থিত বক্তারা এসব কথা বলেন। পঞ্চম বারের মতো আয়োজিত এ কোর্সে পাবলিক ও প্রাইভেট পর্যায়ের ১৪টি বিশ্ববিদ্যালয়ের ২৫ জন শিক্ষক অংশ নেন।
আইইউবি ভিসি অধ্যাপক ড. এম ওমর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এএমএম শফিউল্লাহ প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। উপস্থিত ছিলেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান এবং কোর্স ডিরেক্টর ও গ্রিন ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির। তিন দিনব্যাপী এ প্রশিক্ষণ কোর্সে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসি ও বরেণ্য প্রশিক্ষকরা সেশন পরিচালনা করেন।
উল্লেখ্য, দেশের শীর্ষ ৯ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সমন্বয়ে গঠিত এফএলটিআর দীর্ঘদিন ধরে শিক্ষক, গবেষক ও প্রশিক্ষকদের সক্ষমতা উন্নয়নে কাজ করছে। সংগঠনটি প্রতিষ্ঠায় উদ্যোক্তা বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে রয়েছে আহছানউল্লা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসেফিক, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আইইউবি), ইস্টার্ন ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও গ্রিন ইউনিভার্সিটি। সংবাদ বিজ্ঞপ্তি