আজকের পত্রিকাআপনি দেখছেন ৫-০৯-২০১৮ তারিখে পত্রিকা

তরুণ উদ্যোক্তার খোঁজে সিআরআই ও ইয়াং বাংলা

নোয়াখালী প্রতিনিধি
| খবর

তরুণ উদ্যোক্তা বা প্রতিভার খোঁজে নেমেছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এবং ইয়াং বাংলা। তরুণদের আইসিটিসহ সামাজিকভাবে আরও বিকশিত করার লক্ষ্যে যৌথভাবে প্রতিষ্ঠানগুলো ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৮’ কার্যক্রম শুরু করেছে।  মঙ্গলবার সকালে নোয়াখালী জেলা প্রশাসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান কর্মকর্তারা। 

এ সময় অ্যাওয়ার্ড বিষয়ে বিস্তারিত বলেন, জেলা প্রশাসক তন্ময় দাস, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কামাল হোসেন। উপস্থিত ছিলেন নোয়াখালী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, বেগমগঞ্জ উপজেলা  নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, কবিরহাট উপাজেলা নির্বাহী কর্মকর্তা শরীফুল ইসলাম, সেন্টার সিআরআইয়ের নোয়াখালী সমন্বয়কারী সাব্বির বিন সামসসহ প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় কর্মরত গণমাধ্যম কর্মীরা। 
সংবাদ সম্মেলনে জানানো হয়, তরুণদের সংগঠনগুলোকে সামাজিক কাজে আরও তরান্বিত করার উদ্দেশ্যে সরকার এ অ্যাওয়ার্ডের আয়োজন করেছে। ১০ বিভাগে বিশেষ অবদানের জন্য এ পুরষ্কার প্রদান করা হবে। এর মধ্যে রয়েছে দক্ষতার উন্নয়ন, সর্বব্যাপী শিক্ষা, বিশেষভাবে সক্ষমদের (প্রতিবন্ধী) জন্য কর্মসংস্থানের ব্যবস্থা, সাংস্কৃতিক বিপ্লব, উদ্ভাবক, খেলাধুলা এবং ফিটনেস, জনসচেতনতা সৃষ্টি, লিঙ্গ বৈষম্য হ্রাসসহ আরও বেশ কিছু বিভাগে এ পুরষ্কার দেওয়া হবে। এ আয়োজন দেশব্যাপী হাতে নেওয়া হয়েছে বলেও জানানো হয়।