আজকের পত্রিকাআপনি দেখছেন ৬-০৯-২০১৮ তারিখে পত্রিকা

পাকিস্তান দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক
| খেলা

এশিয়া কাপের পাকিস্তান দলে ডাক পেয়েছেন ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা ১৮ বছর বয়সি পেসার শাহিন আফ্রিদি। এশিয়া কাপের জন্য ১৬ সদস্যের যে দলটি ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড, তা থেকে বাদ পড়েছেন দুই অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ হাফিজ ও ইয়াসির শাহ। এ দুজনের বাদ পড়া ছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে খেলা পাকিস্তানের সর্বশেষ ওয়ানডে দলের সবাই এশিয়া কাপে আছেন। দলে ফিরেছেন ব্যাটসম্যান শান মাসুদ।

পাকিস্তানি সিলেক্টাররা এ দলে পেসার রেখেছেন ছয়জন; ফাহিম আশরাফ, হাসান আলী, উসমান খান, মোহাম্মদ আমির, জুনাইদ খান ও শাহিন আফ্রিদি। ৬ ফুট ৬ ইঞ্চি লম্বা শাহিন আফ্রিদির আন্তর্জাতিক অভিষেক হয় গেল এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে। এখন পর্যন্ত তিনটি টি-টোয়েন্টিতে উইকেট নিয়েছেন ৪টি। 
দুবাইয়ে ১৬ সেপ্টেম্বর বাছাইপর্ব থেকে আসা দলের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ অভিযান শুরু করবে পাকিস্তান। ‘এ’ গ্রুপে তাদের পরের ম্যাচ ১৮ সেপ্টেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে।
পাকিস্তান স্কোয়াড : সরফরাজ আহমেদ, ফখর জামান, শোয়েব মালিক, মোহাম্মদ আমির, শাদাব খান, ইমাম উল হক, শান মাসুদ, বাবর আজম, আসিফ আলী, হারিস সোহেল, মোহাম্মাদ নওয়াজ, ফাহিম আশরাফ, হাসান আলী, জুনাইদ খান, উসমান খান ও শাহিন আফ্রিদি।