আজকের পত্রিকাআপনি দেখছেন ৬-০৯-২০১৮ তারিখে পত্রিকা

বেসিক ব্যাংকের এমডির খোঁজে সার্চ কমিটি আগামী সপ্তাহে

নিজস্ব প্রতিবেদক
| অর্থ-বাণিজ্য

আলোচিত বেসিক ব্যাংক নতুন এমডির (ব্যবস্থাপনা পরিচালক) খোঁজে আগামী সপ্তাহের মধ্যে সার্চ কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন ব্যাংকটির চেয়ারম্যান আলাউদ্দিন এ মজিদ। তিনি বলেন, সার্চ কমিটি গঠন হয়ে গেলেই এমডি নিয়োগের জন্য আবেদনপত্র আহ্বান করা হবে। বুধবার সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে সাক্ষাৎ শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

বেসিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ আউয়াল খান ১৪ আগস্ট পদত্যাগপত্র জমা দেন। এরপর থেকে বেসিক ব্যাংকের এমডি পদটি খালি রয়েছে। আউয়াল খান তিন মাসের সময় দিয়ে এ পদ থেকে সরে দাঁড়ান। তার পদত্যাগপত্র ৩০ আগস্ট বেসিক ব্যাংকের পরিচালনা পর্ষদে উত্থাপন করা হয়। কিন্তু পদত্যাগপত্রটি গ্রহণ না করে বলা হয়, নতুন এমডি নিয়োগ দেওয়ার সঙ্গে সঙ্গে তার পদত্যাগপত্রটি গৃহীত হয়েছে বলে ধরে নেওয়া হবে। এ ব্যাপারে জানতে চাইলে ব্যাংক চেয়ারম্যান আলাউদ্দিন এ মজিদ বলেন, খুব শিগগিরই এমডি নিয়োগ দেওয়া হবে। এ বিষয়ে কথা বলতেই অর্থমন্ত্রীর কাছে এসেছিলাম। আশা করছি, আগামী সপ্তাহের মধ্যে সার্চ কমিটি গঠন করা সম্ভব হবে। তবে বর্তমান এমডি পদত্যাগ করলেও আগামী ৩ মাস তিনি অফিস করবেন। ফলে কোনো সমস্যা হবে না।
চেয়ারম্যান বলেন, ব্যাংকটি এক সময় খারাপ অবস্থায় ছিল। কিন্তু পরবর্তীকালে আবার এটি ভালো করতে থাকে। তবে মিডলেভেলের কর্মকর্তাদের অনীহার কারণে এ ভালোর প্রবাহটা অব্যাহত রাখা যাচ্ছে না। বোর্ড আছে, বোর্ড পলিসি গ্রহণ করে। কিন্তু সেসব পলিসি বাস্তবায়িত হয় না।