আজকের পত্রিকাআপনি দেখছেন ৬-০৯-২০১৮ তারিখে পত্রিকা

জাতিসংঘ শান্তিরক্ষা মিশন

বিমানবাহিনী প্রধান কঙ্গো ও মালি পরিদর্শনে

| নগর মহানগর

ষ নিজস্ব প্রতিবেদক

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের কার্যক্রম পরিদর্শনের লক্ষ্যে আফ্রিকার কঙ্গো ও মালির উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। বুধবার তিনি ঢাকা ত্যাগ করেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, বিমানবাহিনী প্রধান ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গোতে পৌঁছলে সেখানে তাকে বিমানবাহিনী কন্টিনজেন্টের একটি চৌকস দল গার্ড অব অনার দেবে। মিশন এলাকায় অবস্থানকালে তিনি ব্যানএয়ারের বিভিন্ন ইউনিট পরিদর্শন ছাড়াও কঙ্গোর বুনিয়া ও ডুঙ্গুতে বাংলাদেশ বিমানবাহিনীর তিনটি কন্টিনজেন্টে (বাংলাদেশ ইউটিলিটি এভিয়েশন ইউনিট, বাংলাদেশ এয়ারফিল্ড সার্ভিসেস ইউনিট ও বাংলাদেশ এয়ার ট্রান্সপোর্ট ইউনিট) অনুষ্ঠেয় মেডেল প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়াও তিনি কঙ্গোতে নিয়োজিত জাতিসংঘ মিশন এলাকার ফোর্স কমান্ডারের সঙ্গেও সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন।
আইএসপিআর জানায়, সফরকালে বিমানবাহিনী প্রধান মালিতে নিয়োজিত বিমানবাহিনীর কন্টিনজেন্ট (ব্যানএয়ার) পরিদর্শনসহ কন্টিনজেন্টের সদস্যদের সঙ্গে কুশলবিনিময় করবেন। বিমানবাহিনী প্রধানের এ সফর জাতিসংঘ মিশন এলাকায় কর্মরত বিমানবাহিনীর সদস্যদের মনোবল বৃদ্ধিসহ জাতিসংঘের সঙ্গে বাংলাদেশ বিমানবাহিনীর বর্তমান সহযোগিতা বৃদ্ধি ও ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণ ও ত্বরান্বিত করতে সহায়ক ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে।