আজকের পত্রিকাআপনি দেখছেন ৭-০৯-২০১৮ তারিখে পত্রিকা

ব্যতিক্রমধর্মী সাংগঠনিক সফর

আওয়ামী লীগের নেতারা কাল উত্তরবঙ্গ যাচ্ছেন

নিজস্ব প্রতিবেদক
| শেষ পাতা

একাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে ব্যতিক্রমধর্মী সাংগঠনিক সফরে যাচ্ছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। শনিবার আন্তনগর ট্রেন নীলসাগর এক্সপ্রেসে করে উত্তরবঙ্গ সফরে যাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্ব কেন্দ্রীয় নেতাদের একটি প্রতিনিধি দল। বৃহস্পতিবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ৮ সেপ্টেম্বর শনিবার সকাল ৮টায় কমলাপুর রেলস্টেশন থেকে নীলসাগর ট্রেনে করে নীলফামারীর উদ্দেশে যাত্রা শুরু করবেন। যাত্রাপথে তিনি টাঙ্গাইল, সিরাজগঞ্জ, পাবনা, নাটোর, বগুড়া, জয়পুরহাট, দিনাজপুর ও নীলফামারী জেলার অন্তর্ভুক্ত রেলস্টেশনগুলোয় পথসভায় সংক্ষিপ্ত বক্তব্য দেবেন।
আওয়ামী লীগের এ রেলযাত্রা কর্মসূচিতে দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, বিএম মোজাম্মেল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এবং আনোয়ার হোসেনসহ দলের কেন্দ্রীয় নেতারা সাধারণ সম্পাদকের সফরসঙ্গী হিসেবে থাকবেন।
এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু ট্রেনে করে সাংগঠনিক সফরে যেতেন। আমাদের নেত্রী বিরোধী দলে থাকা অবস্থায় বহুবার সাংগঠনিক সফরে গেছেন। সে ধারাবাহিকতা ও ঐতিহ্যকে ধারণ করে নেতাকর্মীদের মধ্যে এক ধরনের উৎসাহ-উদ্দীপনা তৈরি করতে এ সফরের আয়োজন করা হয়েছে। এ সফরে ৯টি জেলা অতিক্রম করা হবে, প্রতিটি জায়গায় আমরা স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করব। দিকনির্দেশনা দেওয়া হবে। আগামী নির্বাচনে জয়ের লক্ষ্যে স্থানীয় নেতাদের কীভাবে ভূমিকা পালন করতে হবে, এর একটা গাইড লাইন দেওয়া হবে।