আজকের পত্রিকাআপনি দেখছেন ৮-০৯-২০১৮ তারিখে পত্রিকা

সংবাদ সংক্ষেপ

| দেশ

ইয়াবা উদ্ধার
- বগুড়া প্রতিনিধি

বগুড়ায় মোকামতোলা ফাঁড়ি পুলিশ বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে ঢাকা-রংপুর মহাসড়কে কর্ণফুলী নামের যাত্রিবাহী বাসে তল্লাশি চালিয়ে ৮০০ পিস ইয়াবা উদ্ধার করে। এ সময় আবদুর রহিম নামে একজনকে আটক করা হয়। তিনি কুড়িগ্রামের রৌমারী থানার বামনচর এলাকার মৃত মোন্তাজ আলীর ছেলে।

বিএনপি নেতা গ্রেপ্তার
- উল্লাপাড়া প্রতিনিধি

সিরাজগঞ্জের উল্লাপাড়ার ঝিকিড়া এলাকা থেকে বৃহস্পতিবার রাতে নাশকতার মামলায় দুই বিএনপি নেতাকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। এরা হলেন উপজেলা বিএনপির সাবেক সহ- সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম এবং উপজেলা যুবদলের আহ্বায়ক জুয়েল হোসেন। একটি গোপন বৈঠক করার সময় তাদের গ্রেপ্তার করা হয়। 

সাইনবোর্ড ভাঙচুর
- রানীশংকৈল প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে বৃহস্পতিবার সকালে প্রতিরক্ষা অবসরপ্রাপ্ত সৈনিক কল্যাণ সংস্থার (রাহবা) প্রধান কার্যালয়ের সাইনবোর্ড ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। এ ব্যাপারে রাহবা সমিতির সেক্রেটারি গোলাম মোস্তফা বাদী হয়ে তিনজনকে আসামি করে পৌর মেয়র বরাবরে একটি লিখিত অভিযোগ করেন। রাহবা প্রতিরক্ষা অবসরপ্রাপ্ত সৈনিক কল্যাণ সংস্থার সভাপতি এজেড সুলতান আহম্মেদ বলেন, এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

কমিটির নির্বাচন
- বালিয়াকান্দি প্রতিনিধি

রাজবাড়ীর বালিয়াকান্দি জাতীয় ঈদগাহ ময়দানের ২৩ সদস্যবিশিষ্ট ত্রিবার্ষিক কমিটি গঠনের লক্ষে শুক্রবার সকালে ঈদগাহ প্রাঙ্গণে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আলমগীর হোসেন বিশ্বাস আলম সভাপতি ও ফজলুর রহমান সাধারণ সম্পাদক বিজয়ী হয়েছেন। অপরদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় করিম মোল্লা সহ-সভাপতি ও শহিদুল ইসলাম সহ-সম্পাদক নির্বাচিত হয়েছেন। 

মানববন্ধন
- সিরাজগঞ্জ প্রতিনিধি

আনন্দ টিভির পাবনা প্রতিনিধি সাংবাদিক সুবর্ণা নদীকে হত্যার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে শুক্রবার দুপুরে সিরাজগঞ্জের কামারখন্দে মানববন্ধন করেছে স্থানীয় সাংবাদিকরা। গোলাম কিবরিয়ার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাংবাদিক এনামুল হক খোকন, এইচএম মোনায়েম খান, আরিফুল গণি লিমন, শিশির আলম, এমএ সবুর, রাকিবুল ইসলাম, আবদুর রাজ্জাক রাজ প্রমুখ।

বৃক্ষ মেলা শুরু
- নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় শুক্রবার থেকে সপ্তাহব্যাপী বৃক্ষ মেলা শুরু হয়েছে। নেত্রকোনা জেলা প্রশাসন, বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ বৃক্ষ মেলার আয়োজন করে। এ উপলক্ষে শহরে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিতে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আরিফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার এসএম আশরাফুল আলম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।