আজকের পত্রিকাআপনি দেখছেন ৯-০৯-২০১৮ তারিখে পত্রিকা

সংবাদ সংক্ষেপ

| দেশ

টিন ও চেক বিতরণ
সখিপুর প্রতিনিধি

টাঙ্গাইলের সখিপুর উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার অসহায় গরিব-দুস্থদের মাঝে ঢেউটিন ও চেক বিতরণ করা হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে বরাদ্দকৃত উপজেলার বিভিন্ন গ্রামের ৫৫ জন উপকারভোগীর মাঝে ৬২ বান্ডিল ঢেউটিন ও ১ লাখ ৮৬ হাজার টাকার চেক বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) আয়শা জান্নাত তাহেরা, পিআইও এরশাদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।


মানববন্ধন
লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাট শহরের মহাসড়কে ইজিবাইক চলাচল করতে না দেওয়ার প্রতিবাদ ও বাইপাস সড়ক নির্মাণের দাবিতে শনিবার মানববন্ধন করে জেলা ইজিবাইক অটোমালিক-চালক সংগ্রাম পরিষদ। এতে জেলার ৫ শতাধিক চালক ও মালিক অংশ নেন। এখানে রোব ও সোমবার জেলায় ইজিবাইক ও অটো চলাচল বন্ধের ঘোষণা দেন চালকরা।


বাস উদ্বোধন
নজরুল বিশ^বিদ্যালয় প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ^বিদ্যালয়ে শিক্ষার্থীদের পরিবহন সংকট নিরসনে বিআরটিসির ডাবল ডেকার বাস শনিবার উদ্বোধন করেন ভিসি ড. এএইচএম মোস্তাফিজুর রহমান। এ সময় ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ড. সুব্রত কুমার দে, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. হুমায়ুন কবীর প্রমুখ উপস্থিত ছিলেন।


শিক্ষার্থীদের সংবর্ধনা
ফেনী প্রতিনিধি

বিভাগীয় পর্যায়ে পঞ্চম বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় জুনিয়র গ্রুপে অংশ নিয়ে ফেনী শিশু নিকেতন কালেক্টরেট স্কুল প্রথম স্থান অধিকার করায় শনিবার শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ওয়াহিদুজজামান এবং বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি সুজন চৌধুরী। এছাড়াও ৮ সেপ্টেম্বর আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে ফেনী সরকারি পাইলট উচ্চবিদ্যালয় মাঠে বক্তৃতা প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করে এ স্কুল।


ট্রাফিক ক্যাম্পেইন 
নারায়ণগঞ্জ প্রতিনিধি 

নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের উদ্যোগে শনিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ট্রাফিক ক্যাম্পেইন উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে পুলিশ সুপার আনিসুর রহমান বলেন, যেসব গাড়ির সঠিক ও বৈধ কাগজপত্র নেই তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দেওয়া হচ্ছে।  এ সময় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মনিরুল ইসলাম, ট্রাফিক পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুর রশিদ, সিদ্ধিরগঞ্জ থানার ওসি আবদুস সাত্তার মিয়া, জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই, প্রশাসন) মোল্লা তাসলিম হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।