আজকের পত্রিকাআপনি দেখছেন ৯-০৯-২০১৮ তারিখে পত্রিকা

কুমিল্লা ও লক্ষ্মীপুরে তিনজন নিহত

জমি নিয়ে বিরোধ

আলোকিত ডেস্ক
| দেশ

জমি নিয়ে বিরোধের জের ধরে কুমিল্লায় দুই পক্ষের সংঘর্ষে দুইজন ও লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার চরবংশী এলাকায় একজন নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর
কুমিল্লা : কুমিল্লায় জমি নিয়ে বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ সংঘর্ষের ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ২০ জন। শনিবার সকালে জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার শিদলাই গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন শানু মিয়া ও খোরশেদ আলম। ঘটনার পর থেকে ওই এলাকায় উভয় পক্ষে চরম উত্তেজনা বিরাজ করছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার শিদলাই গ্রামের আমেরিকা প্রবাসী সামসু মিয়া গ্রুপের বড় দলের জাহাঙ্গীর ও লিটনের লোকজনের সঙ্গে একই গ্রামের ছোট দলের খোরশেদ আলম ও শানুর লোকজনের দীর্ঘ ৪০ বছর ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ব্রাহ্মণপাড়া থানার ওসি সৈয়দ আবু মো. শাহজাহান কবির জানান, দুই পক্ষের সংঘর্ষে শিদলাই গ্রামের খোরশেদ আলম ঘটনাস্থলে নিহত হন এবং অপর গুরুতর আহত একই গ্রামের শানু মিয়াকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। 
লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার চরবংশী এলাকায় শুক্রবার জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আলী আকবর নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি চরবংশী গ্রামের মৃত আসাদ উল্লার ছেলে। নিহতের ছেলে তৌহিদ ইসলাম জানান, প্রতিপক্ষ বিরোধীয় জমির গাছ থেকে ডাব পাড়তে গেলে আলী আকবর বাধা দেন। এক পর্যায়ে তারা আলী আকবরকে কুপিয়ে আহত করেন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিলে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে নেওয়ার পথে তিনি মারা যান।