আজকের পত্রিকাআপনি দেখছেন ৯-০৯-২০১৮ তারিখে পত্রিকা

সড়ক দুর্ঘটনায় নিহত হ্যান্ডবল কোচ কায়সার জাহিদ

স্পোর্টস রিপোর্টার
| খেলা

৬ সেপ্টেম্বর বান্দরবানের লামায় মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত হওয়ার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে না ফেরার দেশে চলে যান বাংলাদেশ জাতীয় হ্যান্ডবল দলের সহকারী এবং খো খো দলের প্রধান কোচ কায়সার জাহিদ আহমেদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৫ বছর। অধিনায়ক হিসেবে খো খো ও হ্যান্ডবলের বেশ কয়েকটি আন্তর্জাতিক টুর্নামেন্টে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেন তিনি।

কায়সার জাহিদ ছিলেন কোয়ান্টাম কসমো স্কুল অ্যান্ড কলেজের ডেপুটি স্পোর্টস লিডার। ২০০৪ সাল থেকে তার হাত ধরেই একের পর এক উঠে এসেছে কোয়ান্টাম কসমো স্কুলের প্রতিভাবান সব হ্যান্ডবল এবং খো খো খেলোয়াড়! যাদের অনেকেই আজ জাতীয় পর্যায়েও খেলছেন সুনামের সঙ্গে। তার যোগ্য নেতৃত্বেই কোয়ান্টাম কসমো স্কুলের খো খো ও হ্যান্ডবল টিম জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে আজ একটি পরিচিত নাম।

মাত্র ১৭ বছর বয়সেই হ্যান্ডবল কোচ হিসেবে তিনি কাজ করেন তার স্কুল মতিঝিল মডেল হাইস্কু অ্যান্ড কলেজে। একই সময় খো খো কোচ হিসেবেও কাজ করেন এ স্কুলসহ আরও একটি স্কুলে। সেই সঙ্গে অন্যান্য ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের কোচের কাজ তো আছেই। ব্যক্তিগত জীবনে কোচ কায়সার জাহিদ বিবাহিত ছিলেন। এক বছর বয়সি তার একটি কন্যাসন্তান আছে। এছাড়া আছেন মা-বাবা এবং তিন বোন। দুজন তার বড়। একজন ছোট। রাজধানীর বনশ্রীতে জানাজা শেষে তার গ্রাম বাড্ডার বড় বেরাইদের ফকিরখালীতে পারিবারিক গোরস্তানে দাফন করা হয়।