আজকের পত্রিকাআপনি দেখছেন ৯-০৯-২০১৮ তারিখে পত্রিকা

ভারত সবসময় বাংলাদেশের সঙ্গে থাকবে : শ্রিংলা

বরিশাল ব্যুরো
| খবর

ঢাকায় ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, বাংলাদেশ চরমপন্থীদের প্রত্যাখ্যান করে সমাজে শান্তি প্রতিষ্ঠা করেছে। সুসময়ে ও দুঃসময়ে ভারত এ দেশের সঙ্গে থাকবে। শনিবার বিকালে বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় মিলনায়তনে ভারত সরকার কর্তৃক বাংলাদেশের মুক্তিযোদ্ধা সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
বাংলাদেশ ও ভারতের মধ্যে বর্তমানে চমৎকার সম্পর্ক বিরাজ করছে উল্লেখ করে শ্রিংলা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শ্রীমতি ইন্দিরা গান্ধী ভারত-বাংলাদেশের মধ্যে যে সম্প্রতির বীজ বপন করেছিলেন, এখন শেখ হাসিনা এবং নরেন্দ্র মোদি তা অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। তিনি বলেন, বাংলাদেশের স্বাস্থ্য এবং অবকাঠামো খাতে ভারত সরকারের ৬ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে। বরিশাল নগরীর উন্নয়নেও ভারত সরকার অংশীদার হতে চায়। পাশাপাশি নয়, ভারত-বাংলাদেশ একসঙ্গে চলবে।
ভারতীয় দূতাবাস এবং মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্ট কর্তৃক আয়োাজিত এ বৃত্তি প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা একাডেমি ট্রাস্টের চেয়ারম্যান ড. আবুল আজাদ। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস এমপি, পংকজ দেবনাথ এমপি, বরিশালের নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল। উপস্থিত ছিলেন খুলনায় ভারতীয় উপ-দূতাবাসের সহকারী হাইকমিশনার রাজীব রায়না, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোশারফ হোসেন, বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান এবং ভারতীয় দূতাবাসের মিডিয়া অ্যাটাসে রঞ্জন ম-ল। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়, কলেজ এবং মাধ্যমিক পর্যায়ে ১২০ মুক্তিযোদ্ধার সন্তান শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।