আজকের পত্রিকাআপনি দেখছেন ১০-০৯-২০১৮ তারিখে পত্রিকা

আরেকবার শোকাহত সালাহউদ্দিন

স্পোর্টস রিপোর্টার
| খেলা

পরশু দুপুর থেকে বঙ্গবন্ধু স্টেডিয়ামে ছিল দর্শকের স্রোত, ২০ টাকার টিকিট বিক্রি হয়েছে ১০০ টাকায়। টানা দুই ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের সম্ভাবনার দ্বারে পা রেখেছিলেন স্বাগতিক ফুটবলাররা। কিন্তু নেপালের কাছে বাংলাদেশ হারতেই ফুটবল অঙ্গন মৃত্যুপুরী! স্বপ্নের সলিল সমাধি; গোলগড়ে বিদায়।
বাজে গোল হজম দিয়ে শুরু, শেষটা প্রতি আক্রমণে। কিন্তু গোলরক্ষক শহীদুল আলম সোহেলের প্রথম গোল হজম দেখে হতভম্ব বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন! প্রায় মাঝমাঠ থেকে ফ্রিকিকের বল, হাত ফসকে জালে! কাল হোটেল ছাড়ার সময় সবার নজর ছিল তার দিকে। কারও সঙ্গে কথা বলতে রাজি হননি তিনি, টিভি ক্যামেরা দেখে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন।
হাসপাতালের বেডে শুয়ে অসুস্থ স্ত্রী ইমা সালাহউদ্দিন। অথচ সাফে বাংলাদেশের প্রতিটি ম্যাচ মাঠে বসে দেখেছেন বাফুফে সভাপতি; পরশু তার পাশে ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন; বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানার ছেলে রেদোয়ান মুজিব সিদ্দিক ববি তো জাতীয় দলের জার্সি গায়ে মাঠে ছিলেন। কিন্তু শোক সইতে পারছেন না কাজী সালাহউদ্দিন, কাল জানান, ‘দেশের অন্য সব মানুষের মতো আমিও কষ্ট পেয়েছি। বঙ্গবন্ধুর মৃত্যুতে কষ্ট পেয়েছিলাম, আমার বাবা ও মা যখন মারা যায় তখনও খুব কষ্ট পেয়েছিলাম, সে রকম কষ্ট পেয়েছি নেপালের কাছে ওই গোল হজম দেখেÑ এভাবে বিদায় নিয়ে।’