আজকের পত্রিকাআপনি দেখছেন ১০-০৯-২০১৮ তারিখে পত্রিকা

কুমিল্লায় লাশ গুম করতে গিয়ে স্বামী আটক

পাবনা, বাগেরহাট ও ব্রাহ্মণবাড়িয়ায় আরও তিনজন খুন

আলোকিত ডেস্ক
| দেশ

কুমিল্লায় রাতের আঁধারে স্ত্রীর লাশ গুম করতে গিয়ে স্বামী জনতার হাতে আটক হয়েছেন। যৌতুকের টাকা জোগাড় করতে দেরি হওয়ায় লাশ হয়েছেন গাজীপুরের শ্রীপুর উপজেলার ঝুমা আক্তার।  অন্যদিকে পাবনার আতাইকুলা থানার পীরপুর গ্রামে মাদকাসক্ত ছেলের হাতে বাবা, বাগেরহাটে নিখোঁজের দুই দিন পর কৃষক আনোয়ার শেখের বস্তাবন্দি লাশ ও ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার রেলওয়ে উচ্চবিদ্যালয় সংলগ্ন একটি বাগান থেকে রোববার মানসিক ভারসাম্যহীন এক নারীর আঘাতপ্রাপ্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। প্রতিনিধিদের পাঠানো খবর
কুমিল্লা : কুমিল্লায় রতœা ওরফে রিয়া নামে এক গৃহবধূকে স্বামী নাজমুল হাসান হত্যার পর শনিবার রাতে লাশ গুম করার সময় জনতার হাতে ধরা পড়েন। জনতা তাকে গণধোলাই দিয়ে পুলিশে দেয়। নাজমুল জেলার আদর্শ সদর উপজেলার মদিনগর গ্রামের মৃত আবদুল মান্নানের ছেলে। পুলিশ সূত্রে জানা যায়, নাজমুল হাসানের দাবি, বিয়ের পর থেকে রতœা প্রায়ই তাকে বিভিন্ন অজুহাতে টাকার জন্য চাপ দিতেন। শনিবারও তার স্ত্রী ২ লাখ টাকার জন্য তাকে চাপ দেন। এ নিয়ে বাগবিত-া হয়। শনিবার বেলা ১১টার দিকে ঘরের দরজা বন্ধ করে নাজমুল তার স্ত্রীকে গলা টিপে হত্যা করেন। রাতে রতœার লাশ তোষকে পেঁচিয়ে অটোরিকশায় তুলে কুমিল্লা নগরীর বিমানবন্দর এলাকায় ঝোঁপের মধ্যে ফেলার সময় জনতা তাকে আটক করে। কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অধীন ইপিজেড পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক আজিজুল হক জানান, রোববার কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে লাশের ময়নাতদন্ত হয়েছে। এ ব্যাপারে রতœার মা লাকী আক্তার রোববার থানায় মামলা করেছেন।
শ্রীপুর : আট মাস আগে এক লাখ টাকা যৌতুক ধার্য করে বিয়ে হয়েছিল ঝুমা আক্তারের। বিয়ের পর যৌতুকের ৫০ হাজার টাকা পরিশোধ করলেও বাকি ৫০ হাজার টাকা জোগাড় করতে দেরি হওয়ায় শ্বশুরবাড়ির লোকজন তাকে অকথ্য গালাগাল, শারীরিক ও মানসিক নির্যাতন করে। এসব নির্যাতন সইতে না পেরে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন ঝুমা। রোববার সকালে গাজীপুরের শ্রীপুর উপজেলার আবদার গ্রামের ছমির উদ্দিনের ভাড়া বাড়ি থেকে ঝুমার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় স্বামী সোহাগ মিয়াকে আটক করা হয়েছে। ঝুমা শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের কায়েতপাড়া গ্রামের ফজর আলীর মেয়ে। তিনি স্থানীয় মাহদিন গামের্ন্টে চাকরি করতেন। শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল মালেক জানান, এটি হত্যা না আত্মহত্যা ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর জানা যাবে। 
পাবনা : পাবনার আতাইকুলা থানার পীরপুর গ্রামে মাদকাসক্ত ছেলের বিরুদ্ধে বৃদ্ধ বাবাকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। পরিবার ও স্থানীয়দের বরাত দিয়ে আতাইকুলা থানার পরিদর্শক (তদন্ত) কামরুল ইসলাম জানান, শনিবার রাত ৯টার দিকে ছেলে মামুন খাঁ তার বৃদ্ধ বাবা আবু হানিফ খাঁর কাছে টাকা চেয়ে না পেয়ে গালাগাল শুরু করেন। এ সময় বাবা তাকে ধমক দেন। এতে ক্ষুব্ধ হয়ে ছেলে মামুন ধারালো অস্ত্র দিয়ে বাবাকে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। স্থানীয়রা হানিফ খাঁকে পাবনা জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 
বাগেরহাট : নিখোঁজের দুই দিন পর শনিবার রাতে কৃষক আনোয়ার শেখের বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে বাগেরহাটের চিতলমারী থানার পুলিশ।  উপজেলার মাছোয়ারকুল গ্রামের একটি মৎস্য ঘের থেকে লাশটি উদ্ধার করা হয়। ঘটনায় জড়িত কাউকে আটক করেতে পারেনি পুলিশ। চিতলমারী থানার ওসি অনুকূল বিশ্বাস জানান, চিতলমারী উপজেলার কলাতলা ইউনিয়নের কাননচর গ্রামের কৃষক আনোয়ার শেখ বৃহস্পতিবার বাজার করতে গিয়ে আর বাড়ি ফিরেননি। শনিবার রাতে এলাকার লোকজন মৎস্য ঘেরে বস্তাবন্দি লাশ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়। উল্লেখ্য, গেল মাসের ১৯ তারিখে নিখোঁজের ১৩ দিন পর থানার পাশ থেকে বস্তাবন্দি কলেজছাত্রের লাশ উদ্ধার করা হয়।
ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার রেলওয়ে উচ্চবিদ্যালয় সংলগ্ন একটি বাগান থেকে রোববার মানসিক ভারসাম্যহীন এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি আখাউড়া রেলওয়ে জংশনে ঘোরাফেরা করতেন বলে জানা গেছে। তিনি নিজেকে বেবী বলে পরিচয় দিতেন বলে জানায় পুলিশ। তার বয়স আনুমানিক ৪০ বছর। আখাউড়া থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আরিফুল আমিন বিষয়টি নিশ্চিত করে জানান, বাগানের ভেতর নারীর লাশটি দেখতে পেয়ে স্থানীয়রা থানায় খবর দেয়। তার শরীরে ছোট-খাটো কিছু আঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর কারণ জানা যাবে।