আজকের পত্রিকাআপনি দেখছেন ১১-০৯-২০১৮ তারিখে পত্রিকা

সংবাদ সংক্ষেপ

| দেশ

বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু 
বেনাপোল প্রতিনিধি

যশোরের শার্শা উপজেলার নাভারন কাজিরবেড় গ্রামে রোববার রাতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আরিফ হোসেন নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। রোববার রাতে বাড়িতে খেলা করার সময় পাশ দিয়ে যাওয়া বৈদ্যুতিক লাইনের তারে অসাবধানতায় হাত দিলে আরিফ বিদ্যুৎস্পৃষ্ট হয়। এ সময় তাকে বাঁচাতে গিয়ে বাড়ির মালিকের স্ত্রী ময়না খাতুন আহত হন।  


জরিমানা
বগুড়া প্রতিনিধি

বগুড়ার দুপচাঁচিয়া ও কাহালু উপজেলায় সোমবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৬১ হাজার টাকা জরিমানা করেছে ৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের নির্বাহী ম্যাজিস্ট্রেট জগৎবন্ধু ম-ল। পাটের বস্তার পরিবর্তে প্লাস্টিকের বস্তা ব্যবহার এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য প্রস্তুত ও বিক্রির দায়ে এ জরিমানা করা হয়। 


গাছের চারা বিতরণ
রাঙ্গুনিয়া প্রতিনিধি

চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে পৌরসভা ছাত্রলীগের উদ্যোগে সোমবার শিক্ষার্থীদের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়েছে। এ সময় পৌরসভা ছাত্রলীগ সভাপতি ইউসুফ রাজু, যুগ্ম সম্পাদক পাপেল তালুকদার, সম্পাদক আকতার হোসেন খাঁন, জুবাইদা খানম, নুরুল আবছার জসিম প্রমুখ উপস্থিত ছিলেন। 


মতবিনিময় 
ভোলা প্রতিনিধি 

ভোলায় সোমবার ‘যক্ষ্মা রোগ নিয়ন্ত্রণে সামাজিক আন্দোলন গড়ে তুলতে ডায়াবেটিক সমিতি সদস্যদের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) ভোলা জেলা শাখার সভাপতি শওকাত হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ডাক্তার মো. তৈয়ব, ডা. আবদুল মালেক, সাহাদাত হোসেন শাহিন প্রমুখ। 


মোড়ক উন্মোচন
লালমনিরহাট প্রতিনিধি 

লালমনিরহাট জেলা পরিষদ মিলনায়তনে রোববার সন্ধ্যায় গীতিকবি নীল কমল মিশ্রের ভাওয়াইয়া গানের গ্রন্থ ‘জীবন পোড়ে তুষের আগুনে’র মোড়ক উন্মোচন করা হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডক্টর গৌরাঙ্গ মোহন্ত, কবি ও সাহিত্যিক ফেরদৌসী বেগম বিউটি, জেলা প্রশাসক শফিউল আরিফ, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান প্রমুখ। 


কর্মশালা 
নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সোমবার "Review and modification of varsity Rules, Regulation and Ordinance for good governance" বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আইকিউএসির পরিচালক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে এতে প্রধান আলোচক ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম অহিদুজ্জামান।


আলোচনা সভা
কেরানীগঞ্জ প্রতিনিধি

সরকারের সাফল্য অর্জন, উন্নয়ন ভাবনা ও ভিশন-২০২১ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার কেরানীগঞ্জ গার্লস স্কুল অ্যান্ড কলেজে  ঢাকা জেলা তথ্য অফিস এ আলোচনা সভার আয়োজন করেন। সভায় সরকারের সাফল্যের বিভিন্ন দিক, ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনা ও ভিশন-২০২১ শীর্ষক ব্যাপক আলোচনা করা হয়। এছাড়া প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ-একটি বাড়ি একটি খামার, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, কমিউনিটিং ক্লিনিক ও শিশু বিকাশ, আশ্রয়ণ প্রকল্প ও পরিবেশ সুরক্ষা নিয়েও আলোচনা করা হয়। কেরানীগঞ্জ গার্লস স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অনিতা সরকার এতে সভাপতিত্ব করেন।