আজকের পত্রিকাআপনি দেখছেন ১১-০৯-২০১৮ তারিখে পত্রিকা

রাজশাহী ও নাটোরে কোটা বহাল রাখার দাবি

আলোকিত ডেস্ক
| দেশ

সরকারি চাকরিতে ও উচ্চশিক্ষায় আদিবাসীদের কোটা বহাল রাখার দাবিতে সোমবার রাজশাহী ও নাটোরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আদিবাসী ছাত্র পরিষদ। ব্যুরো ও প্রতিনিধির পাঠানো খবর
রাজশাহী : নগরীর গণকপাড়া মোড় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে সাহেববাজার জিরোপয়েন্টে গিয়ে শেষ হয়। এরপর সেখানে সমাবেশে আদিবাসী ছাত্র পরিষদের সভাপতি নকুল পাহানের সভাপতিত্বে বক্তব্য দেন, জাতীয় আদিবাসী পরিষদের দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহী মহানগরের কমিটির সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ্বাস, জেলার সাধারণ সম্পাদক সুসেন কুমার শ্যামদুয়ার প্রমুখ।  
নাটোর : সরকারি চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠীর কোটা বহাল রাখা এবং সমতলের আদিবাসীদের জন্য আদিবাসী মন্ত্রণালয় ও ভূমি মন্ত্রণালয় গঠনের দাবিতে নাটোরের বড়াইগ্রামে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা জাতীয় আদিবাসী পরিষদের ব্যানারে মানববন্ধন শেষে মিছিল করে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিও দেওয়া হয়। মানববন্ধনকালে বক্তব্য রাখেন আদিবাসী পরিষদের জেলা সভাপতি প্রদীপ লাখড়া, উপজেলা সভাপতি যাদু কুমার দাস, সাধারণ সম্পাদক শিবেন্দ্র নাথ মাহাতো।