আজকের পত্রিকাআপনি দেখছেন ১২-০৯-২০১৮ তারিখে পত্রিকা

সনি-র‌্যাঙ্গসকে ৫ লাখ টাকা জরিমানা রাজউকের

নিজস্ব প্রতিবেদক
| নগর মহানগর

অননুমোদিত ও নকশাবহির্ভূত স্থাপনা উচ্ছেদের অংশ হিসেবে রাজউকের অঞ্চল-৪ (গুলশান, মহাখালী, পূর্বাচল) এর আওতাধীন এয়ারপোর্ট  রোডের পূর্ব দিকে বনানী কবরস্থান থেকে বিজয় সরণি মোড় পর্যন্ত এলাকায় মঙ্গলবার অভিযান পরিচালনা করে রাজউক। রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আদিলুজ্জামানের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স উচ্ছেদ অভিযান পরিচালনা করে।

রাজউকের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিযানে বিজয় স্মরণি মোড়ে সনি-র‌্যাঙ্গসের চারতলা একটি ভবনে নকশার ব্যত্যয় থাকায় ৫ লাখ টাকা জরিমানা করে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট। ভবনটির তিন তলার অনুমোদন নিয়ে অতিরিক্ত একটি ফ্লোর বাড়িয়ে চার তলা করা হয়। এছাড়া ভবনটির পার্কিংয়ের জায়গায় অবৈধ শোরুম, ভবনের চারদিকে নির্ধারিত জায়গা না রেখে বর্ধিত করে নির্মাণ ও ভিআইপি রাস্তার দিকে নকশাবহির্ভূত একটি অতিরিক্ত প্রবেশ পথ তৈরি করা হয়।  জরিমানার পাশাপাশি আগামী এক মাসের মধ্যে অতিরিক্ত  ফ্লোর ও প্রবেশ পথসহ পার্কিংয়ের জায়গায় অবৈধ শোরুম এবং ভবনের চারদিকের বর্ধিত অংশ অপসারণের জন্য অঙ্গীকারনামা নেওয়া হয়।
এছাড়া এয়ারপোর্ট রোডের পূর্ব দিকে বনানী কবরস্থান থেকে বিজয় সরণি মোড় পর্যন্ত এলাকায়  রাস্তা ও ফুটপাতের ওপর অবৈধ ১৫টি অস্থায়ী বিভিন্ন ধরনের দোকান উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযানে রাজউকের অঞ্চল-৪ (গুলশান, মহাখালী, পূর্বাচল) এর সহকারী অথরাইজড অফিসার কায়সার পারভেজসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা সহায়তা প্রদান করে।