আজকের পত্রিকাআপনি দেখছেন ১২-০৯-২০১৮ তারিখে পত্রিকা

রিজভীর অভিযোগ

বিএনপি কর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা অব্যাহত

নিজস্ব প্রতিবেদক
| শেষ পাতা

দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে থানায় থানায় গায়েবি মামলা দায়ের অব্যাহত রয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। 

রিজভী বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন একতরফা করতে অবৈধ সরকার নানা নীলনকশা করেই যাচ্ছে। এরই অংশ হিসেবে নির্বাচনে বিএনপির সম্ভাব্য প্রার্থী ও সক্রিয় নেতাকর্মী-সমর্থকের বিরুদ্ধে ঢালাওভাবে মামলা দেওয়া হচ্ছে। দেশব্যাপী স্কুল-কলেজ, মাদ্রাসার শিক্ষকদের তালিকা করা হচ্ছে, কারা বিএনপি করে বা বিএনপি পরিবারের সঙ্গে যুক্ত। অর্থাৎ বেছে বেছে আওয়ামী সমর্থিত লোকদের নির্বাচনি কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়ার কার্যক্রম চলছে।
খালেদা জিয়ার শারীরিক অবস্থা দিন দিন অবনতি হচ্ছে উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, মহাসচিবসহ দলের স্থায়ী কমিটির সদস্যরা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা নেওয়ার অনুরোধ করার পর দুই দিনেও কোনো কার্যকর উদ্যোগ নেওয়া হয়নি। তার চিকিৎসা নিয়ে সরকার ছলচাতুরি করছে। রিজভী বলেন, দলীয় চেয়ারপারসনের মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিএনপি আয়োজিত সোমবার দেশব্যাপী মানববন্ধনে পুলিশ গ্রেপ্তারের মহাযজ্ঞ চালিয়েছে। মানববন্ধনের মতো শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা ও গ্রেপ্তারের ঘটনায় দেশব্যাপী নিন্দা ও সমালোচনার ঝড় উঠেছে। শুধু ঢাকায় ২৭৫ জনকে গ্রেপ্তার করা হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবির মুরাদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপি নেতা আবুল কালাম আজাদ, হাবিবুল ইসলাম হাবিব, মুনীর হোসেন, আবদুল আওয়াল প্রমুখ। এদিকে সোমবার গাজীপুরের ১৪০ নেতাকর্মীর বিরুদ্ধে ‘মিথ্যা’ মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এ প্রতিবাদ জানান। অবিলম্বে এসব মামলা প্রত্যাহারের জোর দাবি করেন তিনি।