আজকের পত্রিকাআপনি দেখছেন ১৩-০৯-২০১৮ তারিখে পত্রিকা

পলাশ উপজেলা প্রশাসনের ব্যতিক্রমী উদ্যোগ

আলোকসজ্জা দিয়ে সরকারের উন্নয়ন চিত্র প্রদর্শন

নরসিংদী প্রতিনিধি
| শেষ পাতা

নরসিংদীর পলাশ উপজেলা পরিষদের প্রধান দেওয়ালজুড়ে আলোকসজ্জার মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে সরকারের উন্নয়নচিত্র - আলোকিত বাংলাদেশ

সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের এই সেøøাগানকে সামনে নিয়ে সরকারের নানামুখী উন্নয়ন প্রকল্প তুলে ধরতে এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে নরসিংদীর পলাশ উপজেলা প্রশাসন। প্রশাসনের পক্ষ থেকে উপজেলা পরিষদের প্রধান দেওয়ালজুড়ে আলোকচিত্র দিয়ে সাজানো হয়েছে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকা-।

পরিষদের প্রধান ফটকের ১০০ মিটার দেওয়ালজুড়ে লাগানো হয়েছে ৩৮টি আলোকচিত্র। চিত্রগুলোতে রয়েছে, বঙ্গবন্ধু স্যাটেলাইট, পদ্মা সেতু, মেট্রো রেল, সমুদ্র বিজয়, আইসিটি পার্কসহ শিক্ষা, নারী উন্নয়ন, কৃষি উন্নয়ন ও বিদ্যুৎক্ষেত্রের সাফল্যের চিত্র। পাশাপাশি রয়েছে মহান স্বাধীনতা যুদ্ধের ইতিহাস, রয়েছে দেশের পর্যটন এলাকার বিখ্যাত কিছু স্থানের দৃশ্য। এছাড়া রয়েছে নরসিংদীর প্রতœতাত্ত্বিক স্থান, তাঁত ও কৃষিতে সাফল্যসহ জেলার বৃহৎ কিছু শিল্পপ্রতিষ্ঠানের ছবি। উপজেলা প্রশাসনের এমন ব্যতিক্রমী উদ্যোগ দৃষ্টি কেড়েছে স্থানীয়দের মাঝেও। প্রতিদিন সন্ধ্যায় দূরদূরান্ত থেকে অনেকেই এ দৃষ্টিনন্দন দৃশ্য দেখতে ছুটে আসছেন পরিষদের সামনে। কয়েকদিন আগেও সন্ধ্যা ঘনিয়ে এলে অন্ধকারে আচ্ছন্ন হয়ে পড়ত যে পরিষদ প্রাঙ্গণ। আলোকচিত্রের ফলে তা এখন আলোয় আলোকিত। মনোমুগ্ধকর এ আলোকচিত্রগুলো দেখতে অনেকেই ভিড় জমান পরিষদ প্রাঙ্গণে। পরিষদের পাশে বসবাসরত মো. শহিদুল ইসলাম গাজী নামে এক ব্যক্তি জানান, পরিষদের এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। আমাদের দেশ যে এগিয়ে যাচ্ছে তা এসব আলোকচিত্রের মধ্য দিয়ে প্রকাশ পায়। 
পরিষদের সামনে আলোকচিত্রগুলো দেখতে আসা রুহুল আমিন নামে এক পথচারী জানান, আলোকচিত্রগুলো সত্যিই মনোমুগ্ধকর। 
ব্যতিক্রম এ উদ্যোগের বিষয়ে পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ভাস্কর দেবনাথ বাপ্পি বলেন, আমাদের দেশ এখন অনেক এগিয়ে যাচ্ছে। আলোকচিত্রগুলো স্থাপনের ফলে সাধারণ জনগণ দেশের অগ্রযাত্রা উপলব্ধি করতে পারবেন। কয়েকদিনের মধ্যে আলোকচিত্রগুলো আনুষ্ঠানিকভাবে স্থানীয় এমপি ও জেলা প্রশাসক উদ্বোধন করবেন। 
পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন জানান, পলাশ উপজেলাকে একটি উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত করার জন্য পলাশের এমপি কামরুল আশরাফ খান পোটন কাজ করে যাচ্ছেন। দেশে এই প্রথম পলাশ উপজেলা পরিষদের দেওয়ালজুড়ে বাংলাদেশকে আলোকচিত্রের মাধ্যমে তুলে ধরা হয়েছে, যা এরই মধ্যে অনেকের দৃষ্টি কেড়েছে।