আজকের পত্রিকাআপনি দেখছেন ১৫-০৯-২০১৮ তারিখে পত্রিকা

দেশের বাস্তব অবস্থা জানাতেই জাতিসংঘে ফখরুল : মওদুদ

নিজস্ব প্রতিবেদক
| নগর মহানগর

নালিশ করতে নয়, দেশের বাস্তব অবস্থা তুলে ধরতেই মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতিসংঘে গেছেন বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে একথা বলেন তিনি। নালিশ করতে বিএনপি মহাসচিব যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গেছেনÑ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় মওদুদ আহমদ এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশে বর্তমানে কোনও কারণ ছাড়াই বিরোধী দলের নেতাকর্মীদের হামলা-মামলা ও গুম করা হচ্ছে। এখন দেশের মানুষের কি অবস্থা বিরাজ করছে এবং বিরোধী দলের ওপর যে অত্যাচার নিপীড়ন ও নির্যাতন হচ্ছে, সাধারণ মানুষের ওপর যে অত্যাচার চলছে সেই বাস্তব অবস্থা তুলে ধরতে জাতিসংঘে গেছেন আমাদের মহাসচিব। বর্তমান অবস্থাই তিনি সেখানে তুলে ধরেছেন। আর এটাতেই ক্ষমতাসীন সরকার আতঙ্কিত, ঈর্ষান্বিত ও বিব্রত। আমাদের মহাসচিব ইচ্ছে করে সেখানে জাননি, তাকে জাতিসংঘ মহাসচিব আমন্ত্রণ জানিয়েছেন।
জাতীয় ঐক্য হয়ে গেছে; উল্লেখ করে ব্যারিস্টার মওদুদ বলেন, সরকার চাইবে যাতে জাতীয় ঐক্য না হয়। কিন্তু এ ঐক্য হবেই। যারা গণতন্ত্রকে ফিরিয়ে আনতে চায়, আইনের শাসন ফিরিয়ে আনতে চায়, বিচার বিভাগের স্বাধীনতা ফিরিয়ে আনতে চায়, আজকে একটি পয়েন্টে তারা একমত।
তিনি বলেন, আগামী নির্বাচন যাতে সুষ্ঠু, নিরপেক্ষ ও অবাধ হয়, সেজন্য দলগুলো ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে চায়। সুতরাং আমি বলব, এই ঐক্য হয়ে গেছে।