আজকের পত্রিকাআপনি দেখছেন ১৫-০৯-২০১৮ তারিখে পত্রিকা

পাটুরিয়া-দৌলতদিয়া

ফেরি চলাচল ব্যাহত, দীর্ঘ যানজট

মানিকগঞ্জ প্রতিনিধি
| শেষ পাতা

পদ্মা নদীতে তীব্র ¯্রােত ও পানি বৃদ্ধির কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে মারাত্মকভাবে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এতে উভয় পাড়ে ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ সারি তৈরি হচ্ছে। ঘাট পাড়ের অপেক্ষায় থাকা যাত্রী ও চালকদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। শুক্রবার সকাল থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে মারাত্মকভাবে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে।

চালকরা জানান, রাস্তায় তেমন ভোগান্তি নেই; কিন্তু ফেরিঘাট এলাকায় দীর্ঘ সময় অপেক্ষার পর ফেরির দেখা মিলে। সময় বেশি লাগায় তাদের ট্রিপ সংখ্যাও কমে গেছে। ট্রাকের জন্য তাদের আরও সমস্যা হচ্ছে। যাত্রীবাহী বাস রেখে ট্রাক পার করে বিআইডব্লিউটিসির কর্মকর্তারা।
যাত্রীরা জানান, প্রচ- গরমে গাড়িতে বসে থাকাও বিরক্তিকর। তবে ঘাট কর্তৃপক্ষ যদি আরও একটু সচেতন হতো, তাহলে ভোগান্তি একটু কম হতো। বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাটের ব্যবস্থাপক মো. তানভির হোসেন জানান, নদীতে ¯্রােতের কারণে ফেরি পারাপারে আগের চেয়ে বর্তমানে দ্বিগুণ সময় লাগছে। এতে ফেরির ট্রিপ সংখ্যাও কমে গেছে। শুক্রবার বন্ধের দিন থাকায় যানবাহনের বাড়তি চাপ বেড়েছে। এ নৌরুটে ছোট-বড় ১৬টি ফেরি চলাচল করছে। বর্তমানে পাটুরিয়া ঘাটে তিন শতাধিক পণ্যবাহী ট্রাক ও চার শতাধিক যাত্রীবাহী বাস এবং দৌলতদিয়া প্রান্তে বাস-ট্রাক মিলে তিন শতাধিক যানবাহন রয়েছে। উভয় ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হচ্ছে।