আজকের পত্রিকাআপনি দেখছেন ১৬-০৯-২০১৮ তারিখে পত্রিকা

বরিশালের দুটি আসনে প্রার্থী ঘোষণার জের

ক্ষোভ ওয়ার্কার্স পার্টির নেতাকর্মীদের মধ্যে

বরিশাল ব্যুরা
| শেষ পাতা

বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) ও বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদি) সংসদীয় আসনে প্রার্থী ঘোষণা করেছে ওয়ার্কার্স পার্টি। দলীয়ভাবে এ প্রার্থী ঘোষণা করা হলেও দুই আসনেই সাধারণ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। এমনকি প্রার্থিতা পরিবর্তন না করা হলে পদত্যাগের হুমকিও দেওয়া হয়েছে।

জানা গেছে, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ আসনে শুক্রবার ওয়ার্কার্স পার্টির উপজেলা কমিটি জহিরুল ইসলাম টুটুলকে প্রার্থী হিসেবে ঘোষণা দেয়। এরই পরিপ্রেক্ষিতে নেতাকর্মীরা ক্ষোভে ফেটে পড়েন। তারা এক বিবৃতিতে ওয়ার্কার্স পার্টি থেকে গণপদত্যাগের ঘোষণা দিয়েছেন।

উপজেলা ওয়ার্কার্স পার্টির সদস্য ও যুবমৈত্রীর সভাপতি দেলোয়ার হোসেন, উপজেলা ওয়ার্কার্স পার্টির প্রতিষ্ঠাতা সদস্য ও ক্ষেতমজুর নেতা শঙ্কর হালদার জানান, বিএনপি থেকে দলে সদ্য যোগদানকারী টুটুল মুন্সীকে মনোনয়ন দিলে তারা গণপদত্যাগ করবেন। বানারীপাড়া উপজেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি মন্টুলাল কু-ু জানান, প্রার্থী ঘোষণা

তো সাংগঠনিকভাবে হতে হবে। কমিউনিস্ট পার্টিতে সাধারণ মতামত না নিয়ে একতরফা প্রার্থী ঘোষণা হতে পারে না। কেন্দ্রীয় ছাত্র সংগ্রাম পরিষদের সাবেক সমন্বয়কারী ও সাবেক ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় সভাপতি রফিকুল ইসলাম সুজন জানান, তিনি জোটগতভাবে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন। সদ্য যোগদানকারী জহিরুল ইসলাম টুটুলকে মনোনয়ন দিলে দলের চরম ক্ষতি হবে।

এদিকে বরিশাল-৩ আসনে ওয়ার্কার্স পার্টির প্রার্থী হিসেবে বর্তমান এমপি শেখ টিপু সুলতানের নাম ঘোষণা করা হয়েছে। তবে এ নিয়েও বাবুগঞ্জ ও মুলাদিতে অসন্তোষ বিরাজ করছে নিতাকর্মীদের মধ্যে। বাবুগঞ্জ ওয়ার্কার্স পার্টির একাধিক নেতা নাম না প্রকাশ করার শর্তে বলেন, শেখ টিপু সুলতানের বিরুদ্ধে একাধিক অভিযোগ আছে। তাকে প্রার্থী ঘোষণা করা হলে দলের ক্ষতি হবে। জানা গেছে, এ আসনে ওয়ার্কার্স পার্টির অঙ্গসংগঠন যুব মৈত্রীর কেন্দ্রীয় সহ-সভাপতি আতিকুর রহমান আতিক এমপি প্রার্থী হতে চান।

এ ব্যাপারে এমপি ওয়ার্কার্স পার্টির জেলা সাধারণ সম্পাদক শেখ টিপু সুলতান জানান, কেন্দ্র থেকে তার নাম প্রার্থী হিসেবে ঘোষণা দেওয়া হয়েছে। পরে উপজেলা ওয়ার্কার্স পার্টি মুলাদি ও বাবুগঞ্জে নেতাকর্মীদের উপস্থিতিতে তার নাম ঘোষণা করে। তিনি বলেন, মনোনয়ন যে কেউ চাইতে পারেন। তবে এজন্য যাতে দলের ক্ষতি না হয় তা সবাইকে ভাবতে হবে।