আজকের পত্রিকাআপনি দেখছেন ১৬-০৯-২০১৮ তারিখে পত্রিকা

পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের ঢাকা জোনের কর্মী সমাবেশ

| খবর

বাংলাদেশের অন্যতম শীর্ষ বেসরকারি উন্নয়ন সংস্থা পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র দেশের ৬৪টি জেলায় ২৪৭টি ব্রাঞ্চ, ৪৮টি এরিয়া ও ১৩টি জোন অফিসের মাধ্যমে ‘হলিস্টিক ডেভেলপমেন্ট অ্যাপ্রোচ’-এর আলোকে ক্ষুদ্রঋণ, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও সামাজিক উন্নয়ন কর্মসূচির মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে সেবা দিয়ে আসছে। দারিদ্র্য বিমোচন ও সামাজিক উন্নয়নমূলক কর্মকা-কে গতিশীল করতে শনিবার রাজধানীর রিং রোডের সূচনা কমিউনিটি সেন্টারে ঢাকা জোনের ‘জোনাল কর্মী সমাবেশ’ অনুষ্ঠিত হয়।

পদক্ষেপ-এর নির্বাহী পরিচালক ইকবাল আহাম্মদ প্রধান অতিথি হিসেবে সমাবেশের উদ্বোধন করেন। ঢাকা জোনের জোনাল ম্যানেজার খন্দকার আবুল বাশারের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইক্রোফাইন্যান্স কর্মসূচির পরিচালক মো. সালেহ্ বিন সামস। এছাড়াও উপস্থিত ছিলেন উপপরিচালক, বিভিন্ন বিভাগের ব্যবস্থাপক, উপব্যবস্থাপক, বিভাগীয় প্রধান এবং মাঠ পর্যায়ে কর্মরত এরিয়া ম্যানেজার, ব্রাঞ্চ ম্যানেজার, ব্রাঞ্চ অফিসার ও কমিউনিটি ম্যানেজাররা। সমাবেশের কার্যকরী সেশনে ক্ষুদ্রঋণ কর্মসূচির ঢাকা জোনের সব এরিয়া, ব্রাঞ্চ এবং ব্রাঞ্চ অফিসার ও কমিউনিটি ম্যানেজারদের বর্ষপরিকল্পনা ২০১৮-১৯ এর অর্জনচিত্র উপস্থাপন করেন সংশ্লিষ্ট প্যানেল লিডার মো. জাহাঙ্গীর হোসেন।

ঋণী নির্বাচন ও ঋণ বিতরণ, সঞ্চয়, স্বেচ্ছা বিনিয়োগ ও বকেয়া ব্যবস্থাপনা নিয়ে আলোচনা করেন জোন সংশ্লিষ্ট এরিয়া ম্যানেজাররা। এছাড়াও তহবিল ব্যবস্থাপনা, কর্মী উন্নয়ন ও কর্মী ব্যবস্থাপনা, নিরীক্ষা আপত্তি ও নিরীক্ষা নিষ্পত্তি এবং রেমিট্যান্স বিষয়ে সংশ্লিষ্ট ব্যবস্থাপক ও উপব্যবস্থাপকরা আলোচনা করেন। প্রধান ও বিশেষ অতিথি সংস্থার কর্মী-কর্মকর্তাদের সামাজিক উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য, ক্ষুদ্রঋণ ও কৃষি সেবাকে ‘সেবা গ্রহীতাদের’ মধ্যে অগ্রাধিকারের ভিত্তিতে পৌঁছে দেওয়ার পরামর্শ দেন। সংবাদ বিজ্ঞপ্তি