আজকের পত্রিকাআপনি দেখছেন ২০-০৯-২০১৮ তারিখে পত্রিকা

তলোয়ার হাতে অচেনা অমিতাভ

বিনোদন ডেস্ক
| বিনোদন

শুরু থেকেই আলোচনার শীর্ষে তারকাবহুল ছবি ‘থাগস অব হিন্দুস্তান’। কিছুদিন আগেই ছবিটির লোগো উন্মোচিত করেন বিজয় কৃষ্ণ আচার্য্য। এবার প্রকাশ করা হলো ছবিতে অভিনয় করা বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের লুক। কস্টিউম, মেকআপ, ব্যাকগ্রাউন্ড থেকে এখনও পর্যন্ত অমিতাভকে মনে হচ্ছে এক জলদস্যু। তাকে এই ভূমিকাতেই দেখা যাবে বলে মনে করছে বলি ইন্ডাস্ট্রির একটা বড় অংশ। এই ছবিতে শাহেনশাহর চরিত্রের নাম খুদাবক্স।

২৫ সেকেন্ডের একটি ভিডিওর মাধ্যমে প্রকাশ্যে এসেছে অমিতাভের লুক। খোদ আমির খান লিখেছেন, ‘দ্য বিগেস্ট ঠগ অব অল।’ তবে অনেকেই আবার জনি ডেপের ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ এর সঙ্গে অমিতাভের এই লুকের মিল খুঁজে পাচ্ছেন।
সিনেমাটি প্রযোজনা করছে যশরাজ ফিল্মস। ইউটিউবে মোশন পোস্টারটির বর্ণনায় তারা লিখেছে, ‘ঝড় ও যুদ্ধের মধ্যে পানিতে ভেসে থাগসের কমান্ডার হাজির। খুদাবক্সরূপে অমিতাভ।’
জানা গেছে, ফিলিপ মেডোস টেইলরের ‘কনফেশন অব অ্যা থাগ’ বই অবলম্বনে নির্মিত হচ্ছে সিনেমাটি। বইটি ১৯ শতকের ভারতবর্ষের ঠগদের গল্প তুলে ধরা হয়েছে।
থাগস অব হিন্দুস্তান সিনেমার বাজেট প্রায় ৩০০ কোটি রুপি। এর আগে চীনা একটি সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে সিনেমাটি প্রসঙ্গে আমির বলেন, ‘থাগস অব হিন্দুস্তান একটি বিশাল অ্যাকশন-অ্যাডভেঞ্চার ঘরানার সিনেমা। এতে কোনো বার্তা নেই। আমি যে চরিত্রে অভিনয় করছি, সে একেবারেই বিশ্বাসযোগ্য নয়। তার কোনো সংকোচ নেই। অর্থের বিনিময়ে সে তার মাকেও বেচে দিতে পারে।’ অমিতাভ বচ্চনের পাশাপাশি থাগস অব হিন্দুস্তান সিনেমায় অভিনয় করছেন আমির খান, ক্যাটরিনা কাইফ, ফাতিমা সানা শেখ প্রমুখ। খুব শিগগির অপর অভিনয় শিল্পীদের লুকও প্রকাশ করা হবে বলে জানা গেছে। সিনেমাটি পরিচালনা করছেন বিজয় কৃষ্ণ আচার্য্য। আসছে ৮ নভেম্বর সিনেমাটি মুক্তির কথা রয়েছে।