আজকের পত্রিকাআপনি দেখছেন ২০-০৯-২০১৮ তারিখে পত্রিকা

সাক্ষাৎ শেষে আইনজীবী

সুস্থ না হলে খালেদার হাজির হওয়া সম্ভব নয়

নিজস্ব প্রতিবেদক
| শেষ পাতা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থাপিত আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার যুক্তিতর্কে অসুস্থতার কারণে উপস্থিত হতে পারছেন না। সুস্থ না হওয়া পর্যন্ত তার পক্ষে আদালতে হাজির হওয়া সম্ভব নয়। বুধবার বিকালে কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার সাংবাদিকদের এ কথা জানান।

মাসুদ আহমেদ তালুকদার বলেন, খালেদা জিয়া আদালতে বসে বিচার কাজ শ্রবণ করার মতো সুস্থ নন বলেই গেল দুটি তারিখে কারাগারে স্থাপিত আদালতে যেতে পারেননি। এ আদালতের ওপর তার আস্থা আছে। কিন্তু আদালতে হাজির হওয়ার মতো শারীরিক সুস্থতা তার নেই। খালেদা জিয়া দুই দিন আগেও কারাকক্ষের বাথরুমে পড়ে গেছেন। সুস্থ না হয়ে আদালতে কী করে যাবেন বলে প্রশ্ন রেখেছেন খালেদা জিয়া। সুস্থ হওয়া সাপেক্ষে তিনি আদালতে আসবেন বলে জানিয়েছেন। মাসুদ উদ্দিন তালুকদার বলেন, খালেদা জিয়া বলেছেন, ‘আমি গত দুটি তারিখে অসুস্থ ছিলাম। এ কারণে আদালতে যেতে পারিনি। জেল কর্তৃপক্ষ আমার বিষয়ে মিথ্যা কথা বলেছে। আমার ছেলে ও মায়ের মৃত্যুবার্ষিকীতেও না খেয়ে আমি সারা দিন আদালতে উপস্থিত ছিলাম। আমি কখনও আদালতের প্রতি অবজ্ঞা প্রদর্শন করিনি। আমি নিজে হাঁটতে পারি না। খাওয়া-দাওয়া করতে পারি না। এ মুহূর্তে আমার জরুরি দরকার হলো চিকিৎসা।’ কারাগারে নিজের কক্ষের সামনে হুইল চেয়ারে বসে আইনজীবীদের এসব কথা বলেন খালেদা জিয়া।
বিকাল সোয়া ৪টার কারাগারে প্রবেশ করেন খালেদা জিয়ার আইনজীবীরা। এরপর বিকাল সাড়ে ৫টার দিকে কারাগার থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এর আগে  মঙ্গলবার বিকালে কারা কর্তৃপক্ষের অনুমতি না মেলায় খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারেননি তার দুই আইনজীবী।