আজকের পত্রিকাআপনি দেখছেন ২১-০৯-২০১৮ তারিখে পত্রিকা

অবসর ভেঙে ফিরছেন দিলশান!

স্পোর্টস ডেস্ক
| খেলা

শ্রীলঙ্কা ক্রিকেটের দুরবস্থা দেখে অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিয়েছেন শ্রীলঙ্কার কিংবদন্তি ওপেনার তিলকরতেœ দিলশান। দুই বছর আগে সব ধরনের ক্রিকেট থেকে বিদায় জানালেও দিলশান নাকি নিজেই আবার শ্রীলঙ্কার হয়ে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন। বিবিসির রিপোর্টার ও প্রযোজক আজ্জাম আমিনের টুইট থেকে দিলশানের ফিরে আসার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। তিনি নিজের টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, ‘তিলকরতেœ দিলশান (৪২) আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিয়েছেন। একের পর এক তারকার অবসরে শ্রীলঙ্কা ক্রিকেটের খুব খারাপ অবস্থা। দিলশান লাক এফএম রেডিওতে জানিয়েছেন, ২০১৯ বিশ্বকাপে তিনি খেলতে চান। বছর দুয়েক আগে তার অবসরের যাওয়ার পেছনেও কিছু কারণ ছিল। তিনি সেগুলোও জানিয়েছেন।’

মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারা, সনথ জয়সূর্য, মুত্তাইয়া মুরলিধরন, চামিন্দা ভাসের মতো একের পর এক তারকা ক্রিকেটারে ভরা ছিল একসময়কার শ্রীলঙ্কা দল। শ্রীলঙ্কার সোনাল প্রজন্মের ওই দলে প্রায় সব তারকার সঙ্গে খেলেছেন দিলশান। একে একে প্রায় সব তারকাই অবসরে চলে গিয়েছেন। পেরিয়েছে সোনালি সময়। এখন লঙ্কার ক্রিকেটের শ্রীহারা অবস্থা। আর সেই জন্যই পুনরায় ক্রিকেটে ফিরতে চাইছেন দিলশান। দেশের ক্রিকেটের হাল ফেরাতে তার এমন উদ্যোগকে এরই মধ্যে সাধুবাদ জানিয়েছেন অনেকে।
এশিয়া কাপ পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা। কিন্তু এবার সেই চ্যাম্পিয়ন দল অপেক্ষাকৃত কম শক্তিশালী বাংলাদেশ ও আফগানিস্তানের কাছে হেরে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়েছে। দলের এ করুণ অবস্থা দেখার পরই হয়তো দিলশান ফেরার সিদ্ধান্ত নিয়ে ভাবতে বসেছেন।