আজকের পত্রিকাআপনি দেখছেন ২১-০৯-২০১৮ তারিখে পত্রিকা

রিহ্যাব বর্ষসেরা সাংবাদিক পুরস্কার প্রদান

‘ফ্ল্যাট কেনার ঋণ সুবিধা সব মানুষের জন্য চালু করতে হবে’

নিজস্ব প্রতিবেদক
| অর্থ-বাণিজ্য

দেশের সব মানুষের জন্য সহজ শর্তে ও স্বল্প সুদে আবাসন ঋণ চালু করতে হবে। সম্প্রতি সরকারি কর্মকর্তাদের স্বল্প সুদে আবাসন ঋণ চালু করা হয়েছে। একইভাবে সব মানুষের জন্য এ ঋণ চালু করলে সবার জন্য আবাসন কর্মসূচিতে সরকারের লক্ষ্যমাত্রা অর্জন সহজ হবে। বৃহস্পতিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন রিহ্যাব বর্ষসেরা সাংবাদিক পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃৃতায় এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, সবার জন্য আবাসন নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে। রিহ্যাবের উদ্যোগ সরকারের কর্মসূচিতে অত্যন্ত সহায়ক হচ্ছে। বেসরকারি উদ্যোগে আবাসন গড়ে তুলতে ব্যবসায়ীদের জন্য ঋণ ব্যবস্থা চালু করতে হবে। বিশ্বের অনেক দেশেই এক অঙ্কের সুদে ফ্ল্যাট ক্রেতা এবং ব্যবসায়ীদের জন্য ব্যাংক ঋণের ব্যবস্থা রয়েছে। এছাড়া ফ্ল্যাট কেনার অর্থের উৎসের বিষয়ে প্রশ্ন না তুলে নির্দিষ্ট হারে আয়কর কেটে নিলে আবাসন খাতে গতিশীলতা আসবে।
রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও প্রেস অ্যান্ড মিডিয়া কমিটির চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী শাওন এমপি, ভাইস প্রেসিডেন্ট (প্রথম) লিয়াকত আলী ভূইয়া এবং পরিচালক ও প্রেস অ্যান্ড মিডিয়া স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান-২ কামাল মাহমুদ।
অনুষ্ঠানে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার পাঁচজন করে সাংবাদিক এবং ১৪ ক্যামেরাম্যান পুরস্কৃত হন। ইলেকট্রনিক মিডিয়ার সেরা পাঁচ সাংবাদিক হলেনÑ মাছরাঙা টেলিভিশনের হিরযুন মিরা, এনটিভির হাসানুল শাওন, একাত্তর টিভির জাহিদুল ইসলাম, মোহনা টিভির তানজিলা নিঝুম ও সময় টিভির সানবীর চপল। প্রিন্ট মিডিয়ার সেরা পাঁচ সাংবাদিক হলেনÑ দৈনিক প্রথম আলোর সানাউল্লাহ সাকিব, সমকালের মিরাজ সামস, মানবজমিনের এমএম মাসুদ, আমাদের সময়ের গোলাম রব্বানী ও ভোরের কাগজের মরিয়ম সেজুতি। পুরস্কারপ্রাপ্ত ক্যামেরাম্যানরা হলেনÑ চ্যানেল আইর মামুন হোসেন, এটিএন বাংলার আকাশ ইসলাম, এটিএন নিউজের রাসেল আহমেদ, জিটিভির রোমেল, সময় টিভির মঞ্জুর আহমেদ, এসএ টিভির সিএম মনির হোসেন, নিউজ ২৪র রিপন, বাংলা টিভির কালাম, মাই টিভির সাগর, এনটিভির মিলন, এশিয়ান টিভির সমীর আহমেদ, বাংলা ভিশনের ইসমাইল হোসেন পলাশ, একাত্তর টিভির আবুল কালাম আজাদ এবং আরটিভির সায়মন। 
ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে প্রথম পুরস্কার হিসেবে প্রত্যেককে ২ লাখ টাকা করে এবং ক্রেস্ট প্রদান করা হয়। দ্বিতীয় পুরস্কারপ্রাপ্তদের ১ লাখ করে এবং তৃতীয় পুরস্কার প্রাপ্তদের ৭৫ হাজার টাকা করে প্রদান করা হয়।