আজকের পত্রিকাআপনি দেখছেন ২৩-০৯-২০১৮ তারিখে পত্রিকা

তারপরও যাবেন মেসি

স্পোর্টস ডেস্ক
| খেলা

এ বছর ফিফা গেল মৌসুমের সেরাদের পুরস্কৃত করবে ২৪ সেপ্টেম্বর সোমবার, লন্ডনে। আপাতত ফুটবল মহলের আগ্রহ বেশি কে বিশ্বসেরা ফুটবলার হচ্ছেন তা নিয়ে। চূড়ান্ত তালিকায় লড়াইটা ক্রিশ্চিয়ানো রোনালদো, লুকা মদ্রিচ ও মহম্মদ সালাহর। বহু বছর পর চূড়ান্ত তিনে নেই লিয়োনেল মেসির নাম। পুরস্কার পাচ্ছেন না জেনেও আর্জেন্টাইন মহাতারকা ফিফার আমন্ত্রণ রক্ষা করতে লন্ডনে উপস্থিত থাকবেন। কয়েক দিন আগেই উয়েফা ইউরোপ সেরাদের পুরস্কৃত করল। অনুষ্ঠানের আগেই পরিষ্কার হয়ে যায়, সেরা ফুটবলারের পুরস্কার পাবেন মদ্রিচ। বিশ্বস্ত মহলের দাবি, নিজে সেরা হচ্ছেন না বুঝে রোনালদো সেই অনুষ্ঠানে যাননি। যা অনেকের মতে, চূড়ান্ত অসৌজন্যমূলক। পাশাপাশি পুরস্কার পাবেন না জেনেও ফিফার অনুষ্ঠানে মেসি থাকছেন বলে তার প্রশংসা করা হচ্ছে বার্সেলোনার সাংবাদ মাধ্যমে, যা থেকে এটাও পরিষ্কার যে রোনালদো লা লিগা থেকে বিদায় নিলেও মেসির সঙ্গে তার লড়াইটা জিইয়ে রাখার একটা চেষ্টা এখনও চলছে।
এ দিকে, আজ রাতে ক্যাম্প ন্যুতে লা লিগার ম্যাচে বার্সেলোনা মুখোমুখি হচ্ছে জিরোনার। এ ম্যাচে মেসিকে দেখা যাবে চুলের নতুন স্টাইলে। সঙ্গে তিনি দাড়িও কেটে ফেলেছেন অনেকটা। এমনিতে মেসি এখন ফর্মে আছেন। চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে আইন্ডোভেনের বিপক্ষে হ্যাটট্রিক করেন। এ মৌসুমে এরই মধ্যে ৭টি গোল করে ফেলেছেন। এ বছরের ফেব্রুয়ারি মাসে বার্সেলোনা নিজেদের মাঠে জিরোনাকে ৬-১ হারিয়েছিল। সেই ম্যাচে মেসি দুটি গোল দেন। 
এ দিকে, এ গ্রীষ্মেই আর্নেস্টো ভালভের্দের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে বার্সেলোনার। প্রত্যাশিত ব্যাপার হচ্ছেÑ কোচের সঙ্গে চুক্তি নবীকরণ করা হবে। কিন্তু এখনও এটা নিয়ে আলোচনার সদিচ্ছা দেখায়নি বার্সার বোর্ড। তা হলে কী আগামী দিনে মেসিদের নতুন কোনো কোচ আসছেন?