আজকের পত্রিকাআপনি দেখছেন ২৪-০৯-২০১৮ তারিখে পত্রিকা

রাষ্ট্রপতি পাঁচ দিনের সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন আজ

কিশোরগঞ্জ প্রতিনিধি
| শেষ পাতা

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পাঁচ দিনের সফরে আজ বিকালে কিশোরগঞ্জ আসছেন। তিনি হাওর 
উপজেলা অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইনে সংবর্ধনা এবং সুধী সমাবেশে যোগদান, বিভিন্ন উন্নয়নমূলক 
কাজ উদ্বোধন ও পরিদর্শন করবেন। এছাড়া মিঠামইনে তার বাবার নামে প্রতিষ্ঠিত হাজী তায়েব উদ্দিন উচ্চবিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। রাষ্ট্রপতির এ সফরকে কেন্দ্র করে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে বলে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী জানিয়েছেন। এদিকে রাষ্ট্রপতির এ সফরকে ঘিরে কিশোরগঞ্জসহ পুরো হাওরে উৎসবের আমেজ বিরাজ করছে।
আজ দুপুরে রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে ঢাকা থেকে রওনা হয়ে অষ্টগ্রামে পৌঁছবেন। বিকালে অষ্টগ্রাম খেলার মাঠে তার সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করবেন। এর আগে অষ্টগ্রাম উপজেলার সাতটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন তিনি। সন্ধ্যায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে বিভিন্ন শ্রেণি-পেশার স্থানীয় গণ্যমান্য ব্যক্তির সঙ্গে মতবিনিময় করবেন। অষ্টগ্রাম ডাকবাংলোয় রাত্রিযাপন শেষে পরদিন মঙ্গলবার সকালে অষ্টগ্রাম-নওগাঁ এবং অষ্টগ্রাম-কাস্তুল-ভাতশালা সড়কের কাজের অগ্রগতি প্রত্যক্ষ করবেন। বিকালে হেলিকপ্টারযোগে যাবেন ইটনা উপজেলায়। ইটনায় আবদুল হামিদ কলেজ মাঠে রাষ্ট্রপতিকে গণসংবর্ধনা দেওয়া হবে। সংবর্ধনার আগে রাষ্ট্রপতি ইটনার ৯টি স্থাপনা উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। সন্ধ্যায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় করবেন।
ইটনা ডাকবাংলোয় রাত্রিযাপন শেষে পরদিন বুধবার হেলিকপ্টারযোগে মিঠামইনে যাবেন। দুপুরে মিঠামইনের নবনির্মিত বিভিন্ন স্থাপনা উদ্বোধন করবেন তিনি। বিকাল ৩টায় মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজ মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন এবং সন্ধ্যায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন। পরে কামালপুর গ্রামে নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন তিনি। পরদিন বৃহস্পতিবার দুপুরে রাষ্ট্রপতি তার বাবার নামে প্রতিষ্ঠিত হাজী তায়েব উদ্দিন উচ্চবিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এরপর নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন তিনি। শুক্রবার জুমার নামাজের পর মা-বাবার কবর জিয়ারত শেষে ঢাকায় ফিরে যাওয়ার কথা রয়েছে রাষ্ট্রপতির।
তার সফরসঙ্গী থাকবেন কিশোরগঞ্জ-৫ আসনের এমপি আফজাল হোসেন, কিশোরগঞ্জ-৪ আসনের এমপি ও রাষ্ট্রপতির জ্যেষ্ঠ সন্তান রেজওয়ান আহাম্মদ তৌফিক প্রমুখ। জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, রাষ্ট্রপতির পাঁচ দিনের সফরকে কেন্দ্র করে প্রশাসনের পক্ষ থেকে এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।