আজকের পত্রিকাআপনি দেখছেন ২৪-০৯-২০১৮ তারিখে পত্রিকা

আওয়ামী লীগের সঙ্গে ঐক্যের সুযোগ নেই

রিজভীর মন্তব্য

নিজস্ব প্রতিবেদক
| প্রথম পাতা

আওয়ামী লীগ আগে থেকেই জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে, তাই তাদের সঙ্গে ঐক্য করার কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, ঐক্য গড়তে হলে আওয়ামী লীগের ছাড় দেওয়ার মানসিকতা থাকতে হবে।

রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

জাতীয় ঐক্য নিয়ে ওবায়দুল 

কাদেরের বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, আওয়ামী লীগ তো আগেই জনগণকে ছেড়ে দিয়েছে। যারা জনগণকে ছাড়ে, জাতিকে ছাড়ে; তাদের সঙ্গে ঐক্য কিসের? ঐক্য করতে হলে যে কাজগুলো করা দরকার সেগুলো করুন। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন, সংসদ ভেঙে দিন, নির্বাচনে সেনা মোতায়েন করুন, খালেদা জিয়ার মুক্তি দিন। আর জাতীয় ঐক্যে আসতে হলে আওয়ামী লীগকে আগে সংশোধন হয়ে আসতে হবে। নিজেদের সংশোধন করে সঠিক পথে আসুন। তখন না হয় বিষয়টি বিবেচনা করা যাবে। এ সময় চলতি সেপ্টেম্বর মাসে (২২ তারিখ পর্যন্ত) সারা দেশে তিন হাজারের বেশি ‘গায়েবি’ মামলায় বিএনপির ৩ লাখ ২৫ হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে বলে দাবি করেন রিজভী।
আওয়ামী লীগের নির্বাচনি সফরের সমালোচনা করে রিজভী বলেন, ট্রেন মার্চ ব্যর্থ হয়েছে জনগণের ক্ষোভে। এখন সরকারি টাকায় সরকারি গাড়ি ব্যবহার করে রোডমার্চ করছে। আসলে জনগণের ভোগান্তিতেও আওয়ামী লীগের কিছু যায়-আসে না। তারা জনগণের ভোটের তোয়াক্কা করে না। সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী সদস্য শামসুজ্জামান সুরুজ প্রমুখ উপস্থিত ছিলেন।