আজকের পত্রিকাআপনি দেখছেন ২৫-০৯-২০১৮ তারিখে পত্রিকা

‘বন্দুকযুদ্ধ’

রাজধানী ও মাদারীপুরে নিহত ২

| শেষ পাতা

রাজধানীর মিরপুর বেড়িবাঁধ এলাকা এবং মাদারীপুরের শিরখাড়া এলাকায় পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন। এর মধ্যে সোমবার ভোররাতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মিরপুরের বেড়িবাঁধ এলাকায় আসাদুল (৩০) নামে একজন নিহত হন। র‌্যাবের দাবি, নিহত আসাদুল চিহ্নিত মাদক ব্যবসায়ী। অন্যদিকে মাদারীপুরে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আলিম মোল্লা ওরফে আলি মোল্লা (২৯) নামে এক যুবক নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত যুবক একাধিক ডাকাতি ও চুরি মামলার আসামি। 
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক সিনিয়র এএসপি মিজানুর রহমান ভুইয়া জানান, সোমবার ভোর পৌনে ৪টার দিকে মিরপুর বেড়িবাঁধের বিরুলিয়া এলাকায় র‌্যাব-২ ব্যাটালিয়নের সঙ্গে মাদক ব্যবসায়ীদের ওই ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি মাদক ব্যবসায়ী ছিলেন।
র?্যাব কর্মকর্তারা জানান, রাতে র?্যাব-২ এর একটি টহল দল মিরপুর বেড়িবাঁধ এলাকায় টহল দিচ্ছিল। এ সময় আসাদুলসহ সাত থেকে আটজনের মাদক ব্যবসায়ীর একটি দল বেড়িবাঁধের বিরুলিয়া সেতুর এক পাশে অবস্থান করছিল। মাদক ব্যবসায়ীরা এ সময় টহল দলের উপস্থিতি টের পেয়ে র?্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র?্যাবও পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের গোলাগুলির এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পিছু হটে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে একজনের লাশ পড়ে থাকতে দেখা যায়। নিহত ব্যক্তির পকেটে থাকা একটি পরিচয়পত্র থেকে জানা যায় তার নাম আসাদুল। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।
মাদারীপুরে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত : মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া এলাকায় সোমবার ভোরে কথিত ‘বন্দুকযুদ্ধে’ আলি মোল্লা নিহত হন। মাদারীপুর পুলিশ সুপার (এসপি) সুব্রত কুমার হালদার জানান, নিহতের বিরুদ্ধে মাদারীপুর ও রংপুরসহ বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে। তিনি মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পাইপগান উদ্ধার করেছে। নিহত আলিম মাদারীপুরের ডাসার থানার পূর্ব কমলাপুর গ্রামের সামসুল হক মোল্লার ছেলে। 
পুলিশ জানিয়েছে, মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া এলাকায় সোমবার গভীর রাতে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছেÑ এমন গোপন সংবাদ ছিল জেলা ডিবি পুলিশের কাছে। এ সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা গুলি ছোড়ে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। গোলাগুলির এক পর্যায়ে ডাকাত দল পালিয়ে গেলে গুলিবিদ্ধ এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। পরবর্তী সময় নিহতের নাম-পরিচয় শনাক্ত হয়।