আজকের পত্রিকাআপনি দেখছেন ২৫-০৯-২০১৮ তারিখে পত্রিকা

স্কুলছাত্রী মোনালিসা হত্যাকান্ড

দুবাই থেকে ফেরত আনা আবু সাঈদ ৫ দিনের রিমান্ডে

নারায়ণগঞ্জ প্রতিনিধি
| শেষ পাতা

সদর উপজেলার ফতুল্লার স্কুলছাত্রী মোনালিসা আক্তার হত্যা-ধর্ষণ মামলার আসামি আবু সাঈদকে পাঁচ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। সোমবার বিকালে নারায়ণগঞ্জ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্ত এ আদেশ দেন। এর আগে রোববার ইন্টারপোলের মাধ্যমে তাকে দেশে ফিরিয়ে আনা হয়। পরে তাকে ফতুল্লা মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
গ্রেপ্তারকৃত আবু সাঈদ ফতুল্লার পশ্চিম দেওভোগ বড় আমবাগান এলাকার ইকবাল হোসেনের ছেলে। নিহত মোনালিসা আক্তার স্থানীয় ব্যবসায়ী শাহীন ব্যাপারীর মেয়ে। সে হাজী উজির আলী উচ্চবিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী ছিল।
ফতুল্লা মডেল থানার ওসি মঞ্জুর কাদের জানান, ১৭ সেপ্টেম্বর ইন্টারপোলের মাধ্যমে আসামি আবু সাঈদকে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাইয়ে গ্রেপ্তার করা হয়। পরে সব প্রক্রিয়া শেষে রোববার তাকে দেশে নিয়ে আসা হয়।
পুলিশ সূত্রে জানা যায়, আবু সাঈদকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আদালত শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত বছরের ডিসেম্বরে আবু সাঈদ বিয়ে করার জন্য দুবাই থেকে বাংলাদেশে আসেন। পরে পাশের বাড়ির মোনালিসাকে বিয়ের প্রস্তাব দেয় তার পরিবার। কিন্তু মেয়ের বয়স অল্প হওয়ায় এ প্রস্তাবে রাজি হয়নি মোনালিসার পরিবার। পরে সাঈদ পাশের এলাকার ইভা নামে এক মেয়েকে বিয়ে করে। ২ ফেব্রুয়ারি একা বাড়ি পেয়ে মোনালিসাকে ধর্ষণের পর হত্যা করে সাঈদ। পরে ঘটনা আত্মহত্যা হিসেবে চালিয়ে দিতে লাশ ফ্যানের সঙ্গে ঝুলিয়ে দেয়।