আজকের পত্রিকাআপনি দেখছেন ২৫-০৯-২০১৮ তারিখে পত্রিকা

পাঁচ দাবি মানলে জাতীয় ঐক্যে আ’লীগকে স্বাগত : মোশাররফ

নিজস্ব প্রতিবেদক
| খবর

বিরোধী দলের পাঁচ দফা দাবি মেনে নেওয়ার ঘোষণা দিলে আওয়ামী লীগকে জাতীয় ঐক্যে স্বাগত জানানো হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়া ও হাবীব-উন-নবী খান সোহেলসহ বিএনপি নেতাকর্মীদের মুক্তির দাবিতে নাসির উদ্দিন পিন্টু স্মৃতি সংসদ আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।
আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য কীভাবে হবেÑ ওবায়দুল কাদেরের এ বক্তব্যকে হাস্যকর উল্লেখ করে ড. মোশাররফ বলেন, জনগণ ঐক্যবদ্ধ হয়েছে স্বৈরাচারী ফ্যাসিস্ট সরকারের হাত থেকে দেশকে রক্ষা করার জন্য। তাদের তাড়ানোর জন্য এ সংগ্রাম, এখন যাদের বিরুদ্ধে সংগ্রাম তাদের নিয়ে কি ঐক্য হয়? তিনি বলেন, যদিও এটা হাস্যকর, তারপরও বলতে চাই আপনারা তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে জনগণের যে ভোটের অধিকার কেড়ে নিয়েছেন, সেজন্য জনগণের কাছে ক্ষমা চান। যদি পাঁচ দফা মেনে নেওয়ার ঘোষণা দেন, তাহলে আমরা আপনাদের জাতীয় ঐক্যে স্বাগত জানাব। এটি কথার কথা, এটি তারা পারবে না, তাদের সেই সাহস নেই। পাঁচ দফা দাবির কথা আবারও উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, তফসিল ঘোষণার আগে সরকারকে পদত্যাগ ও সংসদ ভেঙে দিতে হবে, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন করতে হবে, মেরুদ-হীন নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে, নির্বাচনের সময় সেনাবাহিনী মাঠে রাখতে হবে আর ইভিএম বাদ দিতে হবে।
আয়োজক সংগঠনের সভাপতি সাইদ হাসান মিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, নিপুণ রায় চৌধুরী, অধ্যাপক রফিকুল ইসলাম প্রমুখ।