আজকের পত্রিকাআপনি দেখছেন ২৫-০৯-২০১৮ তারিখে পত্রিকা

সংবাদ সংক্ষেপ

| দেশ

পানিতে ডুবে মৃত্যু
নাটোর প্রতিনিধি 

নাটোরের গুরুদাসপুরে ডোবার পানিতে ডুবে জোনাঈদ ইসলাম নামে দুই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে উপজেলার মশিন্দা ইউনিয়নের শিকারপুর গোন্না পাড়ায় সোহেল রানার ছেলে জোনাঈদ সবার অজান্তে বাড়ির পাশের ডোবার পানিতে পড়ে যায়। পরে প্রতিবেশীরা ডোবা থেকে শিশুটির লাশ উদ্ধার করে। 


চেক বিতরণ
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে সোমবার ৯৪টি মহিলা স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসক ড. আ ন ম আবদুছ ছবুরের সভাপতিত্বে সংগঠনের কর্মকর্তাদের হাতে অনুদানের চেক হস্তান্তর করেন হুইপ ইকবালুর রহিম। এ সময় তারিকুন বেগম, মোর্শেদ আলী খান, খালেকুজ্জামান রাজু, হাসমিন লুনা প্রমুখ উপস্থিত ছিলেন। 


সততা স্টোর চালু 
নবীনগর প্রতিনিধি 

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার জিনদপুর স্কুল অ্যান্ড কলেজে সোমবার দুর্নীতি দমন কমিশনের অর্থায়নে স্থাপিত সততা স্টোরের উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে ইউএনও মোহাম্মদ মাসুম, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি চেয়ারম্যান আবদুর রউফ, জেলা দুপ্রকের সাধারণ সম্পাদক মোহাম্মদ আরজু, আবু কামাল খন্দকার, গোলাম সাদেক, মাহাবুব আলম লিটন প্রমুখ উপস্থিত ছিলেন।   


 মানববন্ধন
পাবনা প্রতিনিধি

পাবনাসহ দেশব্যাপী বাল্যবিয়ে, যৌন হয়রানি, নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন হয়েছে। সোমবার শহরের প্রেসক্লাবের সামনে যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক পাবনা এই মানববন্ধনে বক্তব্য রাখেন অ্যাডভোকেট কামরুন্নাহার জলি, লুইস গমেজ, আলমাসুর রহমান, আবদুর রব মন্টু, হেলেনা খাতুন প্রমুখ। 


বৃত্তি প্রদান
ভোলা প্রতিনিধি

ভোলার চরফ্যাশনে সোমবার প্রতিবন্ধী ও শিশু বিয়ের ঝুঁকিতে থাকা কিশোরীদের শিশু সুরক্ষা বৃত্তি দেওয়া হয়েছে। অনুষ্ঠানে ইউএনও মোহাম্মদ মনোয়ার হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিশুদের হাতে এই বৃত্তির চেক তুলে দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাশিদা বেগম, মিজানুর রহমান, সিরাজুল ইসলাম প্রমুখ। 


ট্রেনে কাটা পড়ে মৃত্যু
ঈশ্বরগঞ্জ প্রতিনিধি

ময়মনসিংহের ঈশ^রগঞ্জে ট্রেনে কাটা পড়ে সাফায়েত হোসেন নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সোমবার ভোরে ঈশ্বরগঞ্জ রেলস্টেশনের কাছে চট্টগ্রাম-বঙ্গবন্ধু সেতু অভিমুখী ট্রেন থেকে চলন্ত অবস্থায় নামতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। সে 
গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়নের কামারজানি গ্রামের ফজলুল হকের ছেলে।


মাদকবিরোধী অভিযান
বগুড়া প্রতিনিধি

৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন বগুড়া সোমবার আরএমপি রাজশাহীর কাশিয়াডাঙ্গা থানার বালিয়া সানপুকুর এলাকায় চোরাচালান ও মাদকবিরোধী অভিযান পরিচালনা করে। এ সময় এক কেজি গাঁজাসহ আফজাল হোসেন নামে এক যুবককে আটক করা হয়। 


বাল্যবিয়ে বন্ধ 
বাঘা সংবাদদাতা

রাজশাহীর বাঘায় আইন অমান্য করে বাল্যবিয়ের প্রস্তুতির সময় অভিযান চালিয়ে বিয়ে বন্ধ করে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এ বাল্যবিয়ে বন্ধ করে দেওয়া হয়। এ সময় কনেসহ বাবা-মাকে আটক করা হয়।