আজকের পত্রিকাআপনি দেখছেন ২৫-০৯-২০১৮ তারিখে পত্রিকা

চট্টগ্রামে সেই অধ্যক্ষের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

চট্টগ্রাম ব্যুরো
| খবর

চট্টগ্রামের আলোচিত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান বিজ্ঞান কলেজের অধ্যক্ষ জাহেদ খানের বিরুদ্ধে এবার চঁদাবাজি ও মারধরের অভিযোগে মামলা হয়েছে। চট্টগ্রাম মহানগর হাকিম আবু ছালেম মো. নোমানের আদালতে সোমবার এ মামলা করেছেন ওই কলেজ থেকে সদ্য এইচএসসি পাস করা ছাত্র জাকারিয়া হোসেন নাহিদ। বাদীর আইনজীবী দাউদুল ইসলাম জানান, আদালত মামলা গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের দায়িত্ব দিয়েছেন। 
মামলার এজাহারে বলা হয়েছে, ১৭ সেপ্টেম্বর এইচএসসি পরীক্ষার সনদ ও ছাড়পত্রের জন্য ওই অধ্যক্ষের কক্ষে যান নাহিদ। তখন অধ্যক্ষ তার কাছে ছাড়পত্রের জন্য ২ লাখ টাকা দাবি করেন। এ সময় নাহিদ ছাড়পত্র টাকা ছাড়া কলেজ কর্তৃপক্ষ দিতে বাধ্য বলে জানালে অধ্যক্ষ  ক্ষেপে যান। তাকে মারধর শুরু করেন এবং এক পর্যায়ে অধ্যক্ষ তার গলা টিপে ধরে তাকে খুন করার হুমকি  দেন। 
এ ঘটনায় নাহিদ চকবাজার থানায় মামলা করতে  গেলে ওসি আদালতে মামলা করার পরামর্শ দেন বলে আরজিতে উল্লেখ করা হয়েছে। দাউদুল ইসলাম আরও জানান, মামলায় আসামির বিরুদ্ধে দ-বিধির ৩২৩, ৩২৪, ৩০৭, ৩৮৫, ৫০৬/৩৪ ধারায় অভিযোগ আনা হয়েছে। ৫ হাজার টাকা করে উন্নয়ন ফি আদায়ের জন্য গত মার্চে ৩ শতাধিক এইচএসসি পরীক্ষার্থীর প্রবেশপত্র আটকে রাখার অভিযোগ উঠেছিল বিজ্ঞান কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে। সেই প্রবেশপত্র আদায়ের জন্য নগর ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি আন্দোলনে নেমেছিলেন। আন্দোলনের মুখে প্রবেশপত্র ফেরত দিতে বাধ্য হন জাহেদ খান। 
তবে ২৯ মার্চ সেই আন্দোলনের সময় জাহেদ খানকে ঘুষি দেওয়ার একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হলে বিতর্কের মুখে পড়েন রনি। রনিসহ তার কয়েকজন অনুসারীর বিরুদ্ধে চকবাজার থানায় মারধর ও চাঁদা দাবির অভিযোগে মামলা হয়।