আজকের পত্রিকাআপনি দেখছেন ২৭-০৯-২০১৮ তারিখে পত্রিকা

লিগ কাপ থেকে ম্যানইউর বিদায়

স্পোর্টস ডেস্ক
| খেলা

লিগ কাপের তৃতীয় রাউন্ডে ডার্বি কাউন্টির কাছে নাটকীয় পেনাল্টি শুট আউটে হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। মঙ্গলবার ঘরের মাঠেই এ লজ্জায় পড়েছে ম্যানইউ। ওল্ড ট্রাফোর্ডে নির্ধারিত সময়ে ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। টাইব্রেকারে ডার্বি কাউন্টি ম্যাচটি জিতে ৮-৭ গোলে। এ হারে একদিক থেকে চমৎকার প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। ডার্বির কোচ হিসেবে আছেন সাবেক চেলসি ও ইংল্যান্ড তারকা ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। হোসে মরিনহোর চেলসির কোচ থাকাকালে ল্যাম্পার্ড ছিলেন দলটির অধিনায়ক। আর মঙ্গলবার মাঠে সাবেক গুরুর মরিনহোকে হারিয়ে দিলেন সাবেক শিষ্য ল্যাম্পার্ড।

ম্যাচে হেরে স্পষ্ট রাগান্বিত ছিলেন হোসে মরিনহো। ম্যানইউ কোচ গেল সপ্তাহেই শিষ্যদের ওপর বিরক্তি প্রকাশ করেছিলেন। এবার লিগ কাপ থেকে বিদায় নিয়ে বিধ্বস্ত অবস্থায় মাঠ ছাড়ার সময় মরিনহোর রাগান্বিত মুখই জানিয়ে দিচ্ছিল শিষ্যদের সঙ্গে তার বনিবনা না হওয়ার বিষয়টি। একই সঙ্গে ম্যাচ শেষে মরিনহো জানিয়ে দেন পল পোগবাকে আর কখনই নেতৃত্ব দেবেন না। এতে পগবার সঙ্গে মরিনহোর শিতল সম্পর্ক আরও বেড়ে গেল। উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ ম্যাচের দলে ৯টি পরিবর্তন আনেন হোসে মরিনহো। তৃতীয় মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন স্প্যানিশ মিডফিল্ডার হুয়ান মাতা। বিরতির পর দারুণ এক ফ্রি-কিকে কাউন্টিকে সমতায় ফেরান হ্যারি উইলসন। ৬৭ মিনিটে প্রতিপক্ষের আক্রমণ রুখতে গিয়ে ডি-বক্সের বাইরে হাত দিয়ে বল ধরায় সরাসরি লাল কার্ড দেখেন ইউনাইটেডের আর্জেন্টাইন গোলরক্ষক সার্জিও রোমেরো। ৮৫ মিনিটে অতিথিদের এগিয়ে নেন জ্যাক ম্যারিয়ট। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে গোল করে ম্যাচ টাইব্রেকারে নিয়ে যান মারাউন ফেলাইনি।
শ্বাসরুদ্ধকর পেনাল্টি শুট আউটে দুই দল মিলিয়ে ১৫টি সফল পেনাল্টি নেওয়ার পর ইউনাইটেডের ডিফেন্ডার ফিলিপ জোন্সের শট রুখে দেন ডার্বির গোলরক্ষক স্কট কারসন। প্রতিযোগিতার পাঁচবারের চ্যাম্পিয়নদের বিপক্ষে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে ইংলিশ ফুটবলের দ্বিতীয় সারির দলটি। ইউনাইটেডের হারের দিনে সহজ জয় পেয়েছে ম্যানচেস্টারের আরেক ক্লাব ম্যানচেস্টার সিটি। তৃতীয় রাউন্ডে ৩-০ গোলে অক্সফোর্ড ইউনাইটেডকে উড়িয়ে দিয়েছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা।