আজকের পত্রিকাআপনি দেখছেন ৩০-০৯-২০১৮ তারিখে পত্রিকা

১৫ বছর পর কাটল অজানা আতঙ্ক

আলোকিত ডেস্ক
| শেষ পাতা

২০০৩ সাল থেকে অন্তত ৪০ বার সে খবরে এসেছে। উত্তর-পশ্চিম ইংল্যান্ডের লেক ডিস্ট্রিক্ট অঞ্চলে সে ‘বিস্ট অব কাম্ব্রিয়া’ নামে পরিচিত। অনেকেই তাকে দেখেছেন বলে জানা গেছে। কিন্তু তার প্রকৃত চেহারা কখনও সমক্ষে আসেনি। অবশেষে তার ছবি তোলা গেছে বলে দাবি করলেন রয় জ্যাকসন নামে এক ব্যক্তি।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম ‘মিরর’-এ প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা গেছে, রাতের অন্ধকারে ইনফ্রা রেড ক্যামেরায় ‘বিস্ট অব কাম্ব্রিয়া’-কে ক্যামেরাবন্দি করতে সমর্থ হন অবসরপ্রাপ্ত সিভিল ইঞ্জিনিয়ার রয় জ্যাকসন।

৭৩ বছর বয়সি রয় জানিয়েছেন, তিনি তার পোষা কুকুরটিকে নিয়ে অন্ধকারে হাঁটতে বেরিয়েছিলেন। এমন সময়ই তিনি ‘বিস্ট অব কাম্ব্রিয়া’র দেখা পান। রয়ের মতে, ‘বিস্ট অব কাম্ব্রিয়া’ ৩ ফুট ৯ ইঞ্চি দৈর্ঘ্যরে একটি বিড়ালজাতীয় প্রাণী। এবং তার মতে, তা কিছুতেই কোনো পোষা প্রাণী নয়। প্রথমে তিনি প্রাণীটিকে টর্চের আলোয় দেখতে পান। তারপর তিনি তার হাতে একটি ইনফ্রা রেড মোশন অ্যাক্টিভেটেড ক্যামেরা জায়গামতো ফিট করে রাখেন। আর তাতেই ধরা পড়ে দেড় দশক ধরে সংশ্লিষ্ট অঞ্চলে আতঙ্ক সৃষ্টিকারী ‘বিস্ট অব কাম্ব্রিয়া’। ছবি দেখে অনুমান করা যাচ্ছে, সেটি একটি প্যুমাজাতীয় প্রাণী। 
তবে কী করে সেটি ওখানে এলো, সে বিষয়ে কোনো সদুত্তর পাওয়া যাচ্ছে না। সূত্র : এবেলা