আজকের পত্রিকাআপনি দেখছেন ৩০-০৯-২০১৮ তারিখে পত্রিকা

শিক্ষাঙ্গন সংবাদ

জাবির ভর্তি পরীক্ষা শুরু আজ

প্রতি আসনে লড়বে ১৬২ জন

জাবি প্রতিনিধি
| খবর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা আজ থেকে শুরু হচ্ছে। এবারের পরীক্ষায় ১ হাজার ৮৮৯টি আসনের বিপরীতে অংশগ্রহণ করবে ৩ লাখ ৬ হাজার ২৭৪ জন ভর্তিচ্ছু। সে অনুযায়ী প্রতিটি আসনের বিপরীতে লড়বে ১৬২ জন শিক্ষার্থী। এবারের ভর্তি পরীক্ষা উপলক্ষে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ভর্তি পরীক্ষায় জালিয়াতি বা অন্য যে কোনো অপরাধের সঙ্গে যুক্তদের তাৎক্ষণিক শাস্তি নিশ্চিত করতে সার্বক্ষণিক ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করবেন।
জানা যায়, আজ পরীক্ষার প্রথম দিনে গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সকাল ৯টায় শুরু হবে। এদিন পাঁচটি শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘এ’ ইউনিটের বাকি আবেদনকারী ও ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিভুক্ত ‘এইচ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল সোমবার অনুষ্ঠিত হবে। এছাড়া ২ অক্টোবর জীববিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৩ অক্টোবর ‘ডি’ ইউনিটের অবশিষ্ট আবেদনকারী এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটভুক্ত ‘আই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান বলেন, ভর্তি পরীক্ষার আসনবিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে  (www.ju-admission.org)পাওয়া যাবে। এছাড়া ভর্তিচ্ছুদের নির্ধারিত মুঠোফোন নম্বরে খুদেবার্তার মাধ্যমে আসন জানিয়ে দেওয়া হবে।