আজকের পত্রিকাআপনি দেখছেন ২৪-০৪-২০১৯ তারিখে পত্রিকা

বললেন কবিতা খানম

ভোটার তালিকায় নাম উঠবে তৃতীয় লিঙ্গের

সিলেট ব্যুরো
| নগর মহানগর

সারা দেশে শুরু হওয়া ভোটার তালিকার হালনাগাদে হিজড়া জনগোষ্ঠীকে ‘তৃতীয় লিঙ্গ’ হিসেবে অন্তর্ভুক্ত করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার কবিতা খানম। এর মাধ্যমে তারা রাষ্ট্রীয় সুবিধাদিও পাবেন। তবে এক্ষেত্রে ভুয়াদের ব্যাপারে সতর্ক থাকতে হবে বলেও উল্লেখ করেন তিনি।
মঙ্গলবার সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 
ইসি কবিতা খানম বলেন, প্রবাসীরা যখনই দেশে আসবেন তখনই তাদের নাম তালিকাভুক্ত করা হবে। বৃহত্তর পরিসরে কীভাবে তাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা যায় সে বিষয়েও চিন্তাভাবনা চলছে। 
তিনি বলেন, সুষ্ঠু ভোটার তালিকা সুষ্ঠু নির্বাচনের পূর্বশর্ত। 
তিনি বলেন, এবার ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্তির পাশাপাশি মৃত্যু সনদ যাচাই করে মৃত ভোটারদের নাম তালিকা থেকে বাদ দিতে হবে। এছাড়া কোনো মহিলার নাম যেন বাদ না পড়ে সেদিকে অবশ্যই খেয়াল রাখতে হবে বলেও জানান তিনি। তিনি বলেন, যাদের বয়স ১৮ তাদের নাম তালিকায় তোলা হবে।
স্থানীয় সরকার বিভাগ সিলেটের উপপরিচালক মীর মাহবুবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহা. ইসরাঈল হোসেনসহ বিভিন্ন দপ্তরের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।