আজকের পত্রিকাআপনি দেখছেন ২৪-০৪-২০১৯ তারিখে পত্রিকা

জাহালমের কারাভোগ নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত

নিজস্ব প্রতিবেদক
| নগর মহানগর

বিনা দোষে দুর্নীতির ৩৩ মামলায় তিন বছর কারাভোগের পর হাইকোর্টের আদেশে মুক্ত হওয়া টাঙ্গাইলের জাহালমের বিষয়ে হাইকোর্টের জারি করা রুল ও সব আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। দুর্নীতিসংক্রান্ত মামলা শুনানির ক্ষেত্রে হাইকোর্টের বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের বেঞ্চের এখতিয়ার চ্যালেঞ্জ করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান ১৩ মে পর্যন্ত স্থগিতাদেশ ঘোষণা করেন। এ বিষয়ে ওইদিন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি নির্ধারণ করা হয়েছে। 

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান জানান, চেম্বার জজ আদালতের আদেশের ফলে হাইকোর্টে এ সংক্রান্ত মামলার সব কার্যক্রম স্থগিত থাকবে। তবে, জাহালমের জামিনের ক্ষেত্রে যে আদেশ রয়েছে তা বলবৎ থাকবে।  
সোনালী ব্যাংকের অর্থ জালিয়াতির ঘটনায় দায়ের হওয়া ২৬টি মামলা থেকে হাইকোর্টের নির্দেশে অব্যাহতি পাওয়ার পর ৩ ফেব্রুয়ারি গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান জাহালম। এর আগে ‘বিনা অপরাধে তিন বছর ধরে কারাভোগ করেন জাহালম’ শিরোনামে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ার পর জাহালমের আটকাদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।