আজকের পত্রিকাআপনি দেখছেন ১৬-০৫-২০১৯ তারিখে পত্রিকা

ভাইবোনসহ চার জেলায় নিহত ৭

আলোকিত ডেস্ক
| শেষ পাতা

দেশের চার জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ৭ জন। এর মধ্যে বগুড়ার শেরপুরে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে ভাইবোন, চাঁপাইনবাবগঞ্জে নসিমন উল্টে তিনজন, চুয়াডাঙ্গায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী এবং সাভারে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত হয়েছেন। এছাড়া এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত আরও ৯ জন। প্রতিনিধিদের খবর

শেরপুর (বগুড়া) : বগুড়ার শেরপুর উপজেলায় একটি আঞ্চলিক সড়কে মালবাহী ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী ভাইবোন নিহত হয়েছেন। বুধবার বিকাল ৬টার দিকে উপজেলার শেরপুর-নন্দীগ্রাম আঞ্চলিক সড়কের কেল্লাপোশী এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ জেলার নন্দীগ্রাম উপজেলার ভাটাড়া ইউনিয়নের সেকেলমারিয়া গ্রামের আবদুল মজিদের ছেলে মো. গোলাম রাব্বী (১৮) ও মেয়ে মোছা. মরিয়ম খাতুন (১৬)। 

শেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার রতন হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, শেরপুর উপজেলা শহর থেকে মোটরসাইকেলযোগে ভাই-বোন নন্দীগ্রাম উপজেলার বাড়িতে যাচ্ছিলেন। ভাই মোটরসাইকেল চালাচ্ছিলেন। পথিমধ্যে ওই স্থানে পৌঁছালে বিপরীতমুখী অপর একটি মালবাহী ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুজন নিহত হন।

শেরপুর থানার উপপরিদর্শক (এসআই) ইকবাল হোসেন জানান, দুর্ঘটনাকবলিত ট্রাক ও ট্রাকের চালককে আটক করা হয়েছে। তবে তাৎক্ষণিক চালকের নাম-পরিচয় জানাতে পারেননি। এছাড়া নিহত দুজন সম্পর্কে ভাইবোন বলেও জানান পুলিশের এই কর্মকর্তা

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার পিরাসন এলাকায় মঙ্গলবার রাতে ধানবোঝাই একটি নসিমন উল্টে তিন শ্রমিক নিহত হয়েছে। এ সময় নসিমনের চালকসহ আহত হয়েছেন আরও ৮ জন।

নিহতরা হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ধোবড়া গ্রামের আবদুল মান্নানের ছেলে রাকিব হোসেন (৩২), আবদুর রাজ্জাকের ছেলে শহিদুল ইসলাম (১৮) ও মৃত মোন্তাজ আলীর ছেলে মোজাফফর হোসেন (৬২)। আহতদের গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানো হয়েছে। নিহত ও আহতরা সবাই ধান কাটা শ্রমিক। 

গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন জানান, বরেন্দ্র অঞ্চল থেকে ধান কেটে নসিমনে করে ১০/১২ জন শ্রমিক শিবগঞ্জ যাওয়ার সময় মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে গোমস্তাপুর উপজেলার পিরাসন এলাকায় পৌঁছালে নসিমনটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি খাদে পড়ে যায়। এ সময় ধানের বস্তার নিচে চাপা পড়ে তিনজন শ্রমিক নিহত হন। খবর পেয়ে গোমস্তাপুর ফায়ার সার্ভিস ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান চালায়।
চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় ট্রাকের ধাক্কায় হাফিজুর রহমান নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন তার ছেলে আবু তালহা। বুধবার সকাল ৯টার দিকে সদর উপজেলার হিজলগাড়ি বাজারের অদূরে ওই দুর্ঘটনা ঘটে। নিহত হাফিজুর রহমান একই উপজেলার নেহালপুর গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে। 
নিহতের স্বজনরা জানান, সকালে ছেলে আবু তালহাকে নিয়ে হিজলগাড়ি বাজারের দিকে যাচ্ছিলেন হাফিজুর। এসময় একটি ট্রাক মোটরসাইকেলটিকে   পেছন থেকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হয় হাফিজুর রহমান ও ছেলে আবু তালহা। স্থানীয়রা তাদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক হাফিজুর রহমানকে মৃত ঘোষণা করেন। আবু তালহাকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। 
চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান জানান, চালক ও সহযোগী পালিয়ে গেলেও স্থানীয়দের সহায়তায় ঘাতক ট্রাকটি জব্দ করা হয়েছে। 
সাভার : রাস্তা পারাপারের সময় দ্রুতগতির একটি মোটরসাইকেলের চাপায় ঢাকার সাভারে এক বৃদ্ধ নিহত হয়েছেন। বুধবার বেলা ১১টায় সাভারের এনাম মেডিকেল হাসপাতালের নিউরো আইসিইউ বিভাগে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে মঙ্গলবার রাত ১০টার দিকে মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। নিহতের নাম ফরিদ উদ্দিন (৬৫)। সে সাভার পৌর এলাকার রাজাসন জোতকাশি মহল্লার খিদি মোল্লার ছেলে । 
এনাম মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো আইসিইউ বিভাগের চিকিৎসক ডা. দ্বীপ করিম জানান, মঙ্গলবার রাতে মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে প্রচুর রক্তক্ষরণের পর হাসপাতালের নিউরো আইসিইউ বিভাগে ভর্তি হন ফরিদ উদ্দিন। পরে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে পর্যবেক্ষণে রাখা হলে প্রায় ১২ ঘণ্টা পর বুধবার সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
এ ব্যাপারে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, বিষয়টি আমাদের জানা নেই। তবে কেউ লিখিত অভিযোগ করলে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।